Bangladesh Pratidin

প্রকাশ : ২৯ জুন, ২০১৬ ১৭:৫৬
আপডেট :
প্রশাসনিক বৈঠকে উত্তরকন্যায় মমতা বন্দ্যোপাধ্যায়
অনলাইন ডেস্ক
প্রশাসনিক বৈঠকে উত্তরকন্যায় মমতা বন্দ্যোপাধ্যায়

উন্নয়নের কাজে আরও গতি আনতে বুধবার উত্তরকন্যায় উত্তরের তিন জেলার প্রশাসনের শীর্ষকর্তাদের নিয়ে বৈঠক প্রশাসনিক বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

দার্জিলিং, জলপাইগুড়ি এবং কোচবিহার জেলার উন্নয়নের নতুন দিক খুলতে প্রশাসনের শীর্ষকর্তাদের নিয়েই এ বৈঠকের আয়োজন।

মঙ্গলবার আলিপুরদুয়ারের হাসিমারার প্রশাসনিক বৈঠকে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেদিক থেকে বিচার করলে আজকের বৈঠকও অত্যন্ত গুরুত্বপূর্ণ।

নির্বাচনের কারণে বেশ কিছুদিন উন্নয়নের কাজ থমকে ছিল। সেই কাজেই গতি আনতে আজ প্রশাসনের কর্তাদের নির্দেশ দেন তিনি। প্রশাসনিক বৈঠকের পর মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গে তৃণমূলের নেতৃত্বের সঙ্গে আলোচনায় বসেন। সেদিক থেকে দেখলে রাজনৈতিকভাবে এই বৈঠকের গুরুত্ব অসীম। বিধানসভা নির্বাচনে উত্তরবঙ্গেও এবার ভাল ফল করেছে তৃণমূল। জলপাইগুড়ি এবং কোচবিহারে দল বেশ কিছু আসন জিতেছে। ফলে উত্তরে তৃণমূলনেত্রী সংগঠনের আরও বিস্তার চাইছেন। একইসঙ্গে উন্নয়নের প্রশ্নে যে তিনি কোনওভাবেই আপোষ করতে চান না মঙ্গলবারের বৈঠকে তা স্পষ্ট করে দিয়েছেন। প্রত্যেক মন্ত্রীকেই নির্দেশ দিয়েছেন দফতরের কাজে আরও মন দেওয়ার জন্য। উত্তরবঙ্গের সার্বিক পরিকাঠামো উন্নয়নে রবীন্দ্রনাথ ঘোষকে যেমন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীর দায়িত্ব দিয়েছেন, তেমনই পর্যটনমন্ত্রীর দায়িত্ব দিয়েছেন গৌতম দেবকে। উত্তরবঙ্গের উন্নয়নকে বাড়তি গুরুত্ব দিয়ে এখানে পর্যটনকে আরও উন্নত করতে চাইছেন মুখ্যমন্ত্রী। মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, ডিজি, তিন জেলার জেলাশাসক-সহ প্রশাসনের শীর্ষকর্তাদের নিয়ে আজ বৈঠক করেন মুখ্যমন্ত্রী।

বৈঠকে ছিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস, জ্যোতিপ্রিয় মল্লিক, গৌতম দেব ও রবীন্দ্রনাথ ঘোষ। বেলা তিনটে নাগাদ বৈঠক শুরু হয়৷ মুখ্যমন্ত্রীর বৈঠকের আগে চা বাগানের রেশন ব্যবস্থা নিয়ে প্রশাসনের কর্তাদের নিয়ে একটি বৈঠক করেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।

বিডি-প্রতিদিন/ ২৯ জুন ১৬/ সালাহ উদ্দীন

 

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow