Bangladesh Pratidin

প্রকাশ : ১০ জুলাই, ২০১৬ ১১:১১
আপডেট : ১০ জুলাই, ২০১৬ ১১:১৭
বর্ধমানে ছিনতাইকারীদের কবলে পড়ে সর্বস্ব খোয়ালেন ঢাকার হাসরাত
দীপক দেবনাথ, কলকাতা
বর্ধমানে ছিনতাইকারীদের কবলে পড়ে সর্বস্ব খোয়ালেন ঢাকার হাসরাত
আহত হাসরাতকে সহায়তা করছেন কয়েকজন যাত্রী

দার্জিলিং থেকে ঢাকা ফেরার পথে পশ্চিমবঙ্গের বর্ধমান স্টেশনে পাসপার্ট, ডলার ও রুপি, মোবাইলসহ দামি জামা কাপড় খোয়ালেন এক বাংলাদেশি পর্যটক। গতকাল শনিবার সকালে ঘটনাটি ঘটে পদাতিক এক্সপ্রেসে। ছিনতাইকারীদের ধরতে গিয়ে চলন্ত ট্রেন থেকে লাফ দিয়ে গুরুতর আহত হন বাংলাদেশি ওই পর্যটক হাসরাত হোসেন।

ঢাকার মোহাম্মদপুরের বাসিন্দা হাসরাত পেশায় আইটি সেক্টরের কর্মী। ঈদের ছুটি কাটাতে কয়েক দিন আগেই স্ত্রীসহ পরিবারের তিনজনকে নিয়ে দার্জিলিং ঘুরতে গিয়েছিলেন। এরপর নিউ জলপাইগুড়ি থেকে শনিবার সকালের দিকে পদাতিক এক্সপ্রেসে করে হাওড়া স্টেশনে ফিরছিলেন। কলকাতা হয়ে তাদের ঢাকা ফেরার কথা ছিল। এদিন ভোর সাড়ে পাঁচটা নাগাদ এক্সপ্রেস ট্রেনটি বর্ধমান স্টেশনে দাঁড়ায়। এরপর ট্রেনটি ছাড়তেই ওই সংরক্ষিত কামরায় ওঠে দুই দুর্বৃত্ত। মুহূর্তের মধ্যেই হাসরাতের লাগেজটি ছিনিয়ে নিয়ে আবার স্টেশনে নেমে পড়ে দুর্বৃত্তরা। নিজের ব্যাগ ছিনতাই হওয়া দেখে তাদের পিছু নেয় হাসরাতও। তিনিও চলন্ত ট্রেন থেকে ঝাঁপ দেন। এতেই চোট পান হাসরাত। এরপর স্টেশনে থাকা কয়েকজন যাত্রীর সহায়তায় তাকে প্রাথমিক চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় বর্ধমান মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে। তার হাত ও পায়ে চোট লেগেছে বলে জানা গেছে।

রেল পুলিশ সূত্রে জানা যায়, বর্ধমান স্টেশনে দু’জন দুুর্বত্ত ট্রেনে ওঠে। এরপর হাসরাত হোসেনের ব্যগ ছিনতাই করে ট্রেন থেকে ঝাঁপ দেয় তারা। তাদের ধরতে চলন্ত ট্রেন থেকে ঝাঁপ মারেন হাসরাতও। আর তাতেই জখম হন তিনি। পরে বর্ধমান জিআরপি থানায় ছিনতাইয়ের লিখিত অভিযোগ দায়ের করেন। ঘটনার তদন্ত শুরু করেছে রেল পুলিশ। তবে ছিনতাই হওয়া জিনিসপত্র এখনও উদ্ধার হয়নি এবং কাউকে আটকও করা যায়নি বলে জানা গেছে।

 

বিডি-প্রতিদিন/১০ জুলাই ২০১৬/শরীফ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow