Bangladesh Pratidin

প্রকাশ : ১৩ জুলাই, ২০১৬ ১০:১৪
আপডেট : ১৩ জুলাই, ২০১৬ ১০:২৬
পুলিশকে হেলমেট পরার নির্দেশ এসপি'র
অনলাইন ডেস্ক
পুলিশকে হেলমেট পরার নির্দেশ এসপি'র

আইন অনুযায়ী মোটরসাইকেল চালক ও আরোহীদের মাথায় হেলমেট পরাই নিয়ম। কিন্তু কখনো কখনো দেখা যায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাই হেলমেট ছাড়া বাইকে ঘুরে বেড়াচ্ছেন। এ প্রেক্ষিতে গতকাল মঙ্গলবার ভারতের জলপাইগুঁড়িতে পুলিশকে মাথায় হেলমেট পরার নির্দেশ দিলেন এসপি আকাশ মেঘারিয়া। তিনি জানিয়ে দিয়েছেন, এ সব আর তার জেলায় চলবে না। এখন থেকে মোটরবাইকে চাপতে হলে পুলিশকেও হেলমেট পরতে হবে। খবর আনন্দবাজার পত্রিকার।  

এ দিন এসপি'র এই নির্দেশ হাতে পাওয়ার পরে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে জেলা পুলিশমহলে। নির্দেশে আরও বলা হয়েছে, কোনো পুলিশ যদি মোটরসাইকেল চালানোর সময় খালি মাথায় ধরা পড়েন, তবে তাঁর বিরুদ্ধে দু’দফায় ব্যবস্থা নেওয়া হবে। মোটর ভেহিক্যাল আইনে তাঁকে জরিমানা তো করা হবেই, তাঁর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থাও নেওয়া হবে।

মুখ্যমন্ত্রী হেলমেট পরার বিষয়ে কড়াকড়ি বাড়ানোর ইঙ্গিত দেওয়ার পর থেকে রাজ্যের অন্য সব জায়গার সঙ্গে উত্তরবঙ্গের এই জেলাতেও নিয়মিত পুলিশি অভিযান চলছে। প্রতিদিনই জলপাইগুড়ি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে হাজির থেকে তারা পাকড়াও করছেন হেলমেটহীন আরোহীদের। কিন্তু অনেকেরই অভিযোগ, পুলিশ নিজে যখন বাইকে চাপে, তখন হেলমেট পরে না। সোমবারই রাজ্য সশস্ত্র পুলিশের কনস্টেবল চন্দন রায়কে দেখা গেছে খালি মাথায় মোটরবাইক চালাতে। একই ভাবে পুলিশকর্মীদের মধ্যে অনেকের ক্ষেত্রেই এটা প্রযোজ্য। পুলিশ সূত্রের বক্তব্য, এই অভিযোগের কথা জেলা পুলিশকর্তাদেরও কানে গিয়েছে। তার পরই এসেছে এসপি'র এই নির্দেশ।  


বিডি-প্রতিদিন/ ১৩ জুলাই, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow