Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২২ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১৪ জুলাই, ২০১৬ ১৮:২৩
আপডেট :
পশ্চিমবঙ্গে জাকির নায়েকের কুশপুতুল পোড়াল বিজেপি
দীপক দেবনাথ, কলকাতা
পশ্চিমবঙ্গে জাকির নায়েকের কুশপুতুল পোড়াল বিজেপি

বিতর্কিত ইসলামী বক্তা জাকির নায়েকের কুশপুতুল পোড়াল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। বৃহস্পতিবার দুপুরে উত্তর চব্বিশ পরগনা জেলার ব্যারাকপুর মহুকুমা আদালত চত্ত¡রে জাকিরের কুশপুতুল পোড়ায় তারা।  

এর আগে বিজেপি’র ব্যারাকপুর আঞ্চলিক শাখার তরফে সংগঠনের সদস্যরা বিভিন্ন প্ল্যাকাড, ফেস্টুনসহ স্লোগান দিতে দিতে একটি পদযাত্রা করে আদালত চত্বরে জমায়েত হয়। এরপর জাকির নায়েকের কার্যকলাপের নিন্দা করে তার কুশপুতুলে আগুন দিয়ে পোড়ানো হয়।

পরে ব্যারাকপুর আঞ্চলিক সংগঠনের সম্পাদক মনোজ ব্যানার্জি জাকির নায়েককে তোপ দেগে বলেন, ‘জাকির নায়েক ভারতে সন্ত্রাস সংগঠিত করার মদদদাতা। তাই আমরা তার কুশপুতুল পুড়িয়েছি’। অবিলম্বে তার বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা নেওয়ার জন্যও ভারত সরকারের কাছে এদিন আর্জি জানান তিনি।

একইসঙ্গে সম্প্রতি বাংলাদেশ এবং পাকিস্তানে সংখ্যালঘু হিন্দুদের ওপর অত্যাচারের ঘটনা নিয়েও এদিন সরব হয়েছেন তিনি। তাঁর অভিযোগ প্রতিবেশি রাষ্ট্রগুলিতে হিন্দুরা নির্যাতনের শিকার হলেও পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল কংগ্রেস কিংবা বিরোধী সিপিআইএম ও কংগ্রেস নীরবতা পালন করেছে। তারা কোন প্রতিবাদ করছে না।  

প্রসঙ্গত, গত ১ জুলাই ঢাকার গুলশানে হোলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার পরই মুম্বাইয়ের ইসলাম ধর্মপ্রচারক জাকির নাইকের নাম উঠে আসে। বাংলাদেশের তদন্তকারীরাও জানান, হামলাকারী ২ জঙ্গি জাকির নাইকের ভাষণেই অনুপ্রাণিত হয়েছিল। ওইদিনের হামলায় এক ভারতীয়সহ নিহত হন ২২ জন।  

 

বিডি-প্রতিদিন/ ১৪ জুলাই, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow