Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২০ জুলাই, ২০১৬ ১২:১৫
আপডেট :
বৃষ্টির আশঙ্কা নিয়েই তৃণমূলের সমাবেশের প্রস্তুতি
অনলাইন ডেস্ক
বৃষ্টির আশঙ্কা নিয়েই তৃণমূলের সমাবেশের প্রস্তুতি

আগামী ২১ জুলাই রেকর্ড সমাবেশ চায় তৃণমূল। আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, সেদিন বৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে। কিন্তু দলের প্রধান ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বৃষ্টিকে বিশেষ গুরুত্ব দিতে নারাজ। বৃষ্টি বরাবরই তার সভা-সমাবেশ পণ। ড করতে চেয়েছে। কিন্তু তিনি মনে করেন ২১ জুলাইয়ের সমাবেশে মানুষের রেকর্ড ভিড় রুখতে পারবে না বৃষ্টি। খবর সংবাদ প্রতিদিনের।  

এদিকে, মঙ্গলবার রাত থেকেই উত্তরবঙ্গ ও দূরের জেলাগুলি থেকে কর্মী-সমর্থকরা আসতে শুরু করেছেন। প্রতি বছরের মতো এবারও মঞ্চে বিশিষ্টদের পাশাপাশি থাকবেন শহীদ পরিবারের সদস্যরা। ২১ জুলাই নিহত ও আহতদের পরিজনদের পাশাপাশি থাকবেন নন্দীগ্রাম, সিঙ্গুর, নেতাই ও রাজ্যের বহু জায়গায় শোষিত অত্যাচারিত মানুষ। দিনটিকে ‘শহীদ দিবস’ হিসাবে পালন করে তৃণমূল কংগ্রেস। মূল বক্তা মমতা বন্দ্যোপাধ্যায়। সমাবেশ উপলক্ষ্যে শহরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।  

১৯৯৩ সালে সচিত্র পরিচয়পত্রের দাবিতে তৎকালীন যুব কংগ্রেসের সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মহাকরণ অভিযানের ডাক দিয়েছিলেন। সেদিন পুলিশকে আন্দোলনকারীদের উপর গুলি চালানোর নির্দেশ দিয়েছিল বামফ্রন্ট সরকার। নিহত হন ১৩ নিরীহ যুবক। মারাত্মক জখম হয়েছিলেন তৃণমূল নেত্রী মমতাও। তখন থেকেই এই দিনটিকে শহীদ দিবস হিসেবে পালন করা হচ্ছে। তৃণমূল গঠনের পর এটাই মমতার প্রধান বার্ষিক কর্মসূচি।  

 

বিডি-প্রতিদিন/ ২০ জুলাই, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow