Bangladesh Pratidin

প্রকাশ : ২১ জুলাই, ২০১৬ ১৩:৪১
আপডেট : ২১ জুলাই, ২০১৬ ১৩:৫০
মেয়েকে ধর্মান্তরিত করা হয়েছে বলে মায়ের অভিযোগ
দীপক দেবনাথ, কলকাতা
মেয়েকে ধর্মান্তরিত করা হয়েছে বলে মায়ের অভিযোগ

জোর করে এক হিন্দু মেয়েকে ইসলাম ধর্মে ধর্মান্তরিত করার অভিযোগ উঠল কেরলের তিভসবন্তপুরমে। কোচির অ্যারোনেটিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষার্থী অপর্ণার মা মিনি বিজয়ন দাবি করেছেন, তার মেয়েকে হিন্দু থেকে ইসলামে ধর্মান্তরিত করে শাহানা করা হয়েছে। ধর্মান্তরিত হওয়ার পরই কেরল থেকে নিখোঁজ হয়ে যায় ওই শিক্ষার্থী। বিষয়টি জানার পরই তাদের পরিবারের তরফে কোজিকোড় পুলিশের সঙ্গে যোগাযোগ করা হয়। এরপর অপর্ণার মায়ের অভিযোগের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে অপর্ণাকে খুঁজে বের করে। আজ বৃহস্পতিবার তাকে আদালতে তোলা হবে বলে জানা গেছে।

মিনি বিজয়নের দাবি ‘অপর্ণা কোজিকোড়ের সত্যা সারিনি প্রতিষ্ঠানেই থাকত। এই প্রতিষ্ঠানটি অমুসলিম শিক্ষার্থীদের মধ্যে মুসলিম মতাদর্শ ছড়ায় বলেও অভিযোগ করেন। যদিও এরই মধ্যে ও আমার সঙ্গে যোগাযোগ করতো। কিন্তু হঠফ॥ করেই একদিন উদাও হয়ে যায় সে।

পুলিশ সূত্রের খবর, ২০১৩ সালের আগস্ট মাসে এর্নাকুলামে জুয়াল এডুকেশনাল ট্রাস্টের অধীন অ্যারোনেটিক্যাল ইঞ্জিনিয়ারিং-এ ভর্তি হয় অপর্ণা। সেখানকার একটি হোস্টেলে থেকেই পড়াশোনা করতো ওই শিক্ষার্থী। সেখান থেকেই একসময় নিখোঁজ হয়ে যায় অপর্ণা। পুলিশের কাছে অপর্ণা জানায়, হিন্দু নয়, যারা তাকে ইসলাম ধর্মে ধর্মান্তরিত করেছে তাদের সঙ্গেই থাকতে চায় সে। এই পরিস্থিতিতে পরবর্তী পদক্ষেপ হিসেবে কী নেওয়া হবে, সে বিষয়ে যথেষ্ট দ্বিধাদ্বন্দ্বে রয়েছে পুলিশ।

 

বিডি-প্রতিদিন/২১ জুলাই ২০১৬/শরীফ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow