Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০১৭

প্রকাশ : ২৫ জুলাই, ২০১৬ ১১:১৭
আপডেট :
ফের দিল্লির পথে মমতা
অনলাইন ডেস্ক
ফের দিল্লির পথে মমতা

আজ ফের দিল্লির উদ্দেশ্যে রওনা দিচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। গত সপ্তাহেই আন্তঃরাজ্য পরিষদের বৈঠকে যোগ দিতে একদিনের জন্য দিল্লি গিয়েছিলেন তিনি। এরপর আজকের সফর গুরুত্বপূর্ণ বলেই মনে করছেন বিশেষজ্ঞ মহল।

দ্বিতীয় দফায় মুখ্যমন্ত্রী হওয়ার পর দিল্লির রাজনীতিতে মমতার গুরুত্ব অনেকটাই বেড়ে গেছে। এরপর ২১ জুলাইয়ের বিশাল সমাবেশ থেকে মুখ্যমন্ত্রী ২০১৯ সালের লোকসভা ভোটকে সামনে রেখে কার্যত ‘দিল্লি চলো’র ডাক দিয়েছেন। আগামী দিনে তৃণমূলই যে কেন্দ্রে সরকার গঠনে নির্ণায়ক শক্তি হতে পারে সেই বার্তাই রেখেছেন মমতা। ঠিক তারপরই তার এই দিল্লি সফর।

সরকারিভাবে তার কর্মসূচি চূড়ান্ত জানা না গেলেও একটি সূত্র থেকে জানা যায়, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও একাধিক কেন্দ্রীয় মন্ত্রী-সহ বিভিন্ন রাজনৈতিক নেতৃত্বের সঙ্গে তার দেখা হতে পারে। কথাও হতে পারে। এছাড়া সংসদের সেন্ট্রাল হলেও মমতা যাবেন। তার এই সফরকে কেন্দ্র করে দিল্লির রাজনৈতিক মহলের নজর রয়েছে। কারণ ইতিমধ্যে মমতা বুঝিয়ে দিয়েছেন, তিনি কেন্দ্র বিরোধী লড়াইয়ে আঞ্চলিক শক্তির জোট চান। সেই প্রেক্ষিতে এবারের দিল্লি সফরে আঞ্চলিক দলগুলির নেতৃত্বের সঙ্গেও তার কথা হতে পারে। এছাড়া বণিকমহলের সঙ্গেও তার আলাপ-আলোচনার সম্ভাবনাও রয়েছে।

সূত্র: সংবাদ প্রতিদিন

 

বিডি প্রতিদিন/২৫ জুলাই ২০১৬/হিমেল-০৮

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow