২৬ জুলাই, ২০১৬ ১১:৩৩

দিল্লির রাজনৈতিক মহলে গুরুত্ব বেড়েছে মমতার

অনলাইন ডেস্ক

দিল্লির রাজনৈতিক মহলে গুরুত্ব বেড়েছে মমতার

বিভিন্ন ইস্যুতে এনডিএ সরকারের সঙ্গে আলাপ আলোচনার জন্য দিল্লি পৌঁছেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার বিকেলে মমতা দিল্লিতে পৌঁছান। বৃহস্পতিবার পর্যন্ত তার দিল্লিতে থাকার কথা।

এই সময়ে মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি-সহ একাধিক কেন্দ্রীয় মন্ত্রী ও বিরোধী দলগুলোর নেতা-নেত্রীদের সঙ্গেও বৈঠক হবে। কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গেও মমতার বৈঠকের উদ্যোগ নিয়েছে কংগ্রেসেরই একটি মহল। যদিও এই বৈঠকের চেয়ে মমতা অনেক বেশি আগ্রহী বিরোধীদের নিয়ে একটি ব্লক বা জোট তৈরি করতে।

উল্লেখ্য, গত ১৬ তারিখ মুখ্যমন্ত্রীদের সম্মেলনে তিনি যেভাবে রাজ্যের দাবিদাওয়া নিয়ে সরব হয়েছেন, তাতে বিভিন্ন আঞ্চলিক শক্তি উৎসাহিত। তারা চাইছেন নেতৃত্ব দিন বাংলার মুখ্যমন্ত্রী। মঙ্গলবার দুপুরে মমতা সংসদের সেন্ট্রাল হলে যাবেন। পরে যাবেন তৃণমূলের সংসদীয় অফিসে। বাংলার মুখ্যমন্ত্রীর দিকে কড়া নজর শাসক বিজেপি ও কংগ্রেসের৷

মমতা বন্দ্যোপাধ্যায় এই সফরে দু'টি কাজ সেরে যেতে চাইছেন। এক, রাজ্যের দাবি সংক্রান্ত বিভিন্ন ইস্যু নিয়ে কেন্দ্রের সঙ্গে আলাপ-আলোচনা করা ও তৃতীয় বিকল্প গড়া। এতে যেমন বিজেপির উপর তিনি চাপ বাড়াতে পারবেন, তেমনই জাতীয় নেত্রী হিসাবে নিজেকে তুলে ধরে সব বিরোধী দলগুলির নেতৃত্ব দিতে পারবেন।

বিডি প্রতিদিন/ ২৬ জুলাই ২০১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর