Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর, ২০১৬ ২১:৪৭
পেট্রাপোল-বেনাপোল স্থলবন্দর পরিদর্শন বাংলাদেশি হাইকমিশনারের
দীপক দেবনাথ, কলকাতা
পেট্রাপোল-বেনাপোল স্থলবন্দর পরিদর্শন বাংলাদেশি হাইকমিশনারের

ভারত-বাংলাদেশের পেট্রাপোল-বেনাপোল স্থলবন্দর সীমান্ত পরিদর্শন করলেন নয়াদিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী।

শুক্রবার সকাল এগারোটা নাগাদ দুই দেশের বৃহত্তম এই স্থলবন্দরটি পরিদর্শনে যান তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন কলকাতাস্থিত বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের কাউন্সেলর মিয়া মো. মইনুল কবিরসহ দূতাবাসের শীর্ষ কর্মকর্তারাও।

পেট্রাপোল-বেনাপোল সমন্বিত চেক পোস্ট (আইসিপি)-এর অবকাঠামো বিশেষ করে দুই দেশের মধ্যে যাত্রী পরিষেবার ব্যবস্থা খতিয়ে দেখেন হাইকমিশনার। পাশাপাশি অভিবাসন দফতরে গিয়ে যাত্রীদের সঙ্গে সরাসরি মতবিনিময় করেন, খতিয়ে দেখেন তাদের সুবিধা-অসুবিধা। পরে কাস্টমস, শুল্ক দফতরের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠক করেন তিনি। দুই দেশের মধ্যে পণ্য আমদানি ও রফতানি সরলীকরণের বিষয়েও কথা হয়। বৈঠক শেষে বাংলাদেশে প্রবেশ করে বেনাপোল সীমান্ত পরিদর্শন করেন। সবমিলিয়ে প্রায় দুই ঘণ্টার বেশি সময় কাটান হাইকমিশনার।

আগামীকাল শনিবার শান্তিনিকেতন পরিদর্শনে যাবেন বাংলাদেশের হাইকমিশনার। সেখানে বিশ্বভারতীর উপাচার্য ও শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করবেন। পাশাপাশি শান্তিনিকেতনে নির্মাণাধীন বাংলাদেশ ভবন পরিদর্শন করবেন এই বাংলাদেশি কূটনীতিক।

বিডি-প্রতিদিন/১৬ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow