Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:১৪
লতা মঙ্গেশকর পাচ্ছেন বঙ্গবিভূষণ পুরস্কার
দীপক দেবনাথ, কলকাতা
লতা মঙ্গেশকর পাচ্ছেন বঙ্গবিভূষণ পুরস্কার

বাংলা সঙ্গীতে বিশেষ অবদানের জন্য কিংবদন্তি সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকরকে ২০১৬ সালের বঙ্গবিভূষণ পুরস্কারে সম্মানিত করবে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। শনিবার রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি একথা ঘোষণা দেন।

তিনি বলেন, ''লতা মঙ্গেশকর অসংখ্য স্মরণীয় বাংলা গান গেয়েছেন। তার এই অবদানকে সম্মান জানাতেই আমরা চলতি বছরের বঙ্গবিভূষণ পুরস্কার দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমি বিষয়টি নিয়ে তার (লতা) সঙ্গে কথা বলেছি এবং তিনিও এ ব্যাপারে নিজের সম্মতি জানিয়েছেন। ''

মমতা ব্যানার্জি আরও জানান, ‘দুর্গা পূজার পরই দিনক্ষণ দেখে তার হাতে এই পুরস্কার তুলে দেওয়া হবে। মুম্বাইয়ে লতা মঙ্গেশকরের বাসায় গিয়ে তাকে এই সম্মাননা প্রদান করবেন মুখ্যমন্ত্রী, সঙ্গে থাকবেন সারেগামা (পূর্বতন এইচএমভি কোম্পানী) মিউজিক কোম্পানীর চেয়ারম্যান সঞ্জীব গোয়েঙ্কা। ইতিমধ্যেই বিশিষ্ট এই সঙ্গীতশিল্পীকে এই সম্পর্কিত একটি চিঠিও পাঠানো হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, রাজ্যে ক্ষমতায় আসার পর ২০১১ সাল থেকে সমাজে বিশেষ অবদানের জন্য বিশিষ্ট ব্যক্তিদের এই সম্মাননা দিয়ে আসছে তৃণমূল কংগ্রেস সরকার। সর্বপ্রথম এই পুরস্কার পান বিশিষ্ট নৃত্যশিল্পী অমলা শঙ্কর।

বিডি-প্রতিদিন/১৮ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
up-arrow