Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর, ২০১৬ ১০:০৬
সিঙ্গুরের ঘুড়ি উৎসবে মমতার জয়জয়কার
অনলাইন ডেস্ক
সিঙ্গুরের ঘুড়ি উৎসবে মমতার জয়জয়কার

কৃষি আন্দোলনের ঐতিহাসিক জয়ের পর অন্যরকম ঘুড়ি উৎসবে মাতলেন সিঙ্গুরবাসী। আকাশ ছেয়ে গেল ঘুড়িতে।

পেটকাটি বা চাঁদিয়াল নয়, সিঙ্গুরের আকাশজুড়ে উড়ল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি সম্বলিত ঘুড়ি।  

গত তিন দিন ধরে হাজার হাজার খবরের কাগজ থেকে মুখ্যমন্ত্রীর ছবি কেটে ঘুড়ির মধ্যে বসানো হয়। প্রাক শারদীয়া এই উৎসবে তার ছবি দেয়া ঘুড়ি উড়িয়েই মুখ্যমন্ত্রীর কাছে নিজেদের কৃতজ্ঞতা পৌঁছে দিলেন সিঙ্গুরবাসী।

সিঙ্গুরের এক গৃহবধূ বলেন, কয়েক বছর ধরে সিঙ্গুরে এত আনন্দ দেখিনি। মমতা বন্দ্যোপাধ্যায় আমাদের জমি ফিরিয়ে দিতে লড়াই করেছেন। আজ তার জন্যই হাসি ফুটেছে সিঙ্গুরের মানুষের মুখে। তাই ঘুড়িতে ছবি বসিয়ে মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছে সবাই।

ঘুড়ির উৎসবের সঙ্গে তোড়জোড় চলেছে দুর্গা পূজারও। সিঙ্গুরের সবচেয়ে বড় পূজা হয় বেড়াবেড়ি পূর্বপাড়া শীতলামাতা শক্তিসংঘে। ২০০৬ সালে জমি অধিগ্রহণের পর থেকে আট বছর বন্ধ ছিল এই পূজা। ২০১৫ সালে ছোট মূর্তি দিয়ে দেবীর আরাধনা হয়। তবে এবছর আবার পুরনো ছন্দে ফিরবে পূজা।

গ্রামবাসীরা জানান, এবার দুর্গা পূজার চারদিন সমস্ত পরিবারে কোনো রান্না হবে না। চারদিনই গ্রামের মানুষ বিভিন্ন পূজামণ্ডপে অন্নগ্রহণ করবেন। সবাইকে আমন্ত্রণ জানানো হয়েছে। আর আন্দোলন যার জন্য স্বার্থক হল, তাকে বাদ দিয়ে দিয়ে কী ভাবা যায়? তাই মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ করা হবে। সবার বক্তব্য, দুঃখের দিনে মুখ্যমন্ত্রী যেভাবে সঙ্গে ছিলেন, উৎসবেও তাকে পাশে পেতে চান তারা। সূত্র : সংবাদ প্রতিদিন

 

বিডি প্রতিদিন/১৯ সেপ্টেম্বর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow