Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২০ সেপ্টেম্বর, ২০১৬ ০২:৫০
কলকাতা থেকে ঢাকা-চট্টগ্রামে চলবে বিমান
অনলাইন ডেস্ক
কলকাতা থেকে ঢাকা-চট্টগ্রামে চলবে বিমান

এবার আকাশপথে ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা থেকে বাংলাদেশের সঙ্গে যোগাযোগে বিমানসেবা দেবে ভারতের বেসরকারি বিমান পরিবহন সংস্থা ‘স্পাইস জেট’। সোমবার পশ্চিমবঙ্গের প্রশাসনিক ভবন নবান্নে স্পাইস জেট-এর চেয়ারম্যান অজয় সিংয়ের সঙ্গে বৈঠক শেষে এ তথ্য জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা জানান, আগামী দুর্গাপূজার আগেই উৎসব মৌসুমে কলকাতা থেকে ভারতের বিভিন্ন রাজ্যে এবং বাংলাদেশের ঢাকা ও চট্টগ্রামে ফ্লাইট চালাবে স্পাইস জেট। আগামী ৪ অক্টোবর এবং আগামী ১ নভেম্বরের মধ্যে কলকাতা থেকে বাংলাদেশ ও ভারতের অন্যান্য রাজ্যের মধ্যে স্পাইস জেটের বিমানসেবা চালু হয়ে যাবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি।  

বাংলাদেশের পাশাপাশি কলকাতা থেকে স্পাইস জেটের বিমান চলবে কলকাতা-শিলচর, কলকাতা-আইজল, কলকাতা-গোরখপুর-কলকাতা, কলকাতা-বিশাখাপত্তনাম-কলকাতা। এসময় আন্তর্জাতিক ক্ষেত্রে বাংলাদেশ ছাড়াও কলকাতা থেকে দুই ঘণ্টার যাত্রাপথে নেপাল, ভুটান, মিয়ানমারসহ ব্যাঙ্কক, সিঙ্গাপুর, মালয়েশিয়ার মধ্যে বিমানসেবা চালু করার ব্যাপারেও আগ্রহ প্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিকে ঢাকা এবং চট্টগ্রামের সঙ্গে স্পাইস জেটের বিমান পরিসেবা দুই দেশের মধ্যে যোগাযোগের ক্ষেত্রে আরও একটি মাইল ফলক বলে মনে করছেন সংশ্লিষ্ট মহল।  


বিডি প্রতিদিন/২০ সেপ্টেম্বর ২০১৬/হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow