Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২০ অক্টোবর, ২০১৬ ০৯:০৯
অভিষেকের মুখে অস্ত্রোপচারের সিদ্ধান্ত
অনলাইন ডেস্ক
অভিষেকের মুখে অস্ত্রোপচারের সিদ্ধান্ত

সড়ক দুর্ঘটনায় আহত পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ভাতিজা অভিষেক ব্যানার্জির মুখের ক্ষতস্থানে প্লাস্টিক সার্জারি করার বিষয়ে মনস্থির করেছেন চিকিৎসকেরা। আর এই পরিকল্পনা অপরিবর্তিত থাকলে আগামী রবিবারই অস্ত্রোপচার করা হবে।

অভিষেকের চিকিৎসকদের একাংশ বুধবার জানান, তার মুখমণ্ডলে কোন ক্ষতচিহ্ন রাখতে চায় না অভিষেকের পরিবার। এজন্য চিকিৎসকরা অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়েছেন। খবর এবেলার।
 
তৃণমূল সূত্রের খবর, দুর্ঘটনার দিন রাতেই ক্ষতস্থান দেখে প্লাস্টিক সার্জারি করানোর কথা ভেবেছিলেন অভিষেকের পরিবার। এদিন তৃণমূল সাংসদকে পরীক্ষা-নিরীক্ষার পর মেডিকেল বোর্ড সিদ্ধান্ত নেয়— জ্বর, যন্ত্রণা এবং ক্ষতস্থানের ফোলা কমে যাওয়ার পর ওই অস্ত্রোপচার করা হবে।

অভিষেক মিন্টো পার্কের যে বেসরকারি হাসপাতালে চিকিত্সাধীন, তার সিইও প্রদীপ টন্ডন বুধবার বলেন, ‘‘ম্যাক্সিলো ফেশিয়াল সার্জেন (দন্ত ও মুখমণ্ডল বিশেষজ্ঞ) অমিত রায় এবং প্লাস্টিক সার্জেন রাজেন টন্ডন ওই অস্ত্রোপচার করবেন। তবে তিন-চারদিন সময় লাগবে। ’’

মেডিকেল বোর্ডের এক চিকিত্সক জানান, কোন ঝুঁকি নেওয়া হবে না। মুখের মধ্যে দুর্ঘটনার কোন চিহ্ন না-থাকা সুনিশ্চিত করতে এদিন একাধিকবার চিকিত্সকদের মধ্যে আলোচনা হয়। তারপরেই প্রাথমিকভাবে অস্ত্রোপচারের দিন ঠিক করা হয়। সিইও জানান, মুখের ক্ষতের ফোলা কমা পর্যন্ত অপেক্ষা করবেন। ‘ট্রমা’ কাটিয়ে সাংসদের শারীরিক অবস্থা স্বাভাবিক হলে নির্ধারিত অস্ত্রোপচার হবে।


বিডি-প্রতিদিন/২০ অক্টোবর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow