Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২২ অক্টোবর, ২০১৬ ১৫:৫৯
বারানসির এক কন্যাসন্তানের নামকরণ করলেন মোদি
দীপক দেবনাথ, কলকাতা
বারানসির এক কন্যাসন্তানের নামকরণ করলেন মোদি

চেয়েছিলেন নিজেদের কন্যাসন্তানের নামকরণ করবেন প্রধানমন্ত্রী। সেইমতো কন্যাসন্তানের জন্মের পরই তার নামকরণের জন্য নরেন্দ্র মোদিকে চিঠি লিখে আর্জি জানালেন বারানসির এক দম্পতি।

এরপর মোদির ইচ্ছানুসারে কন্যাসন্তানের নাম রাখা হল ‘বৈভবী’। কয়েকদিন আগেই কন্যাসন্তানের জন্ম দেয় বারানসির মির্জাপুরের বাসিন্দা ভরত সিং ও তার স্ত্রী বিভা সিং। এরপরই প্রধানমন্ত্রীকে চিঠি লেখেন বিভা। চিঠি পেয়ে মোদিও তাদের ফোন করে পরিবারের নতুন অতিথি জন্ম দেওয়ার জন্য অভিনন্দন জানান এবং কন্যার নাম ‘বৈভবী’ রাখার কথা বলেন।  

সন্তানের বাবা ভরত সিং জানিয়েছেন, মোদিজি একদিন ফোন করে বলেন ‘হ্যালো আমি প্রধানমন্ত্রী বলছি। আপনার স্ত্রী ভিভা সিং-এর চিঠি পেয়েছি। আপনাকে অভিনন্দন, আপনার ঘরে কন্যাসন্তান এসেছে। এই বাচ্চার নাম রাখুন বৈভবী। এই নামের মধ্যে মা ও বাবার দু'জনেরই নাম রয়েছে’।  

তিনি আরও জানান, ‘মোদির ফোন পেয়ে আমি এক মুহূর্তের মধ্যে বিহ্বল হয়ে পড়ি। আমি সত্যিই ভাগ্যবান যে প্রধানমন্ত্রী আমার কন্যার নামকরণ করেছেন’।
 
ভরত জানান, ‘আমরা মোদির বড় ফ্যান, গত ১৩ আগস্ট সন্তানের জন্মের পরই আমরা ঠিক করি প্রধানমন্ত্রীকে দিয়ে কন্যার নামকরণ করাবো। প্রথমে আমার স্ত্রী চিঠিটি লেখেন, এরপর আমি সেটাকে স্পিড পোস্ট করে দিই’।

তবে মোদির ফোন করার বিষয়টি কিছুতেই বিশ্বাস করতে পারছিলেন না ভরতের প্রতিবেশিরা। তাই প্রধানমন্ত্রীর সচিবালয়ে আর্জি জানিয়ে তাকে চিঠি পাঠানোর কথা বলে ভরত। এরপর প্রধানমন্ত্রীর সচিবালয় থেকে একটি চিঠি এসে পৌঁছায় ভরতের কাছে। তাতে লেখা ‘কন্যাসন্তানের জন্ম দেওয়ায় আপনাদের অভিনন্দন। আমার শুভেচ্ছা রইল, আপনি বৈভবীর স্বপ্নপূরণ করবেন এবং কন্যাটি একদিন আমার শক্তি হয়ে দাঁড়াবে’।

 

বিডি-প্রতিদিন/ ২২ অক্টোবর, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow