১৫ জানুয়ারি, ২০১৭ ২১:২০

গঙ্গাসাগর মেলায় পদদলিত হয়ে প্রাণ গেল ৬ পুণ্যার্থীর

দীপক দেবনাথ, কলকাতা

গঙ্গাসাগর মেলায় পদদলিত হয়ে প্রাণ গেল ৬ পুণ্যার্থীর

ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ চব্বিশ পরগনা জেলার কচুবেড়িয়ায় গঙ্গাসাগর মেলায় পদদলিত হয়ে প্রাণ গেছে ৬ পুণ্যার্থীর। এই দুর্ঘটনায় আহত হয়েছেন আরও অনেক। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ফলে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

পুলিশ সূত্রে খবর, রবিবার সন্ধ্যায় কলকাতা থেকে ১২৫ কিলোমিটার দূরে গঙ্গাসাগর আইল্যান্ডের কচুবেড়িয়ার ৫ নম্বর ঘাটে ভেসেলে উঠতে গিয়েই এই দুর্ঘটনাটি ঘটে। তাড়াহুড়ো করে ওই ভেসেলটিতে উঠতে গিয়ে পদদলিত হয়ে ওই ৬ জনের মৃত্যু হয়। নিহতদের মধ্যে একজন পুরুষ বাকীরা নারী। তারা সকলেই গঙ্গাসাগর মেলা থেকে কলকাতার দিকে ফিরছিলেন বলে জানা গেছে। দুর্ঘটনার পরই উদ্ধার কাজে হাত লাগায় দুর্যোগ মোকাবেলা দফতর, সেনাবাহিনী, কোস্ট গার্ড ও নৌবাহিনীর সদস্যরা।

নিহতরা প্রত্যেকেই উত্তরপ্রদেশের বাসিন্দা বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। তিনি বলেন, মেলার পর এদিন সন্ধ্যায় শেষ ভেসেলটিতে উঠতে গিয়েই এই দুর্ঘটনা ঘটেছে। নিহতের পরিবার প্রতি ৫ লাখ রুপি করে আর্থিক ক্ষতিপূরণের ঘোষণা করেছে রাজ্য সরকার।

প্রতি বছরই কয়েক লাখ পুণ্যার্থী জড়ো হন এই গঙ্গাসাগর মেলায়। পুণ্য লাভের উদ্যেশ্যেই রবিবার এই গঙ্গাসাগরে স্নান করেন প্রায় ১৬ লাখ পুণ্যার্থী, এরপর কপিল মুনির আশ্রমে পূজা দেন তারা। ছয় বছর আগে ২০১০ সালেও এই গঙ্গাসাগর মেলায় এক দুর্ঘটনায় ৭ পুণ্যার্থীর মৃত্যু হয়, আহত হয় ৯ জন।


বিডি-প্রতিদিন/১৫ জানুয়ারি, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর