১৬ জানুয়ারি, ২০১৭ ২৩:০৮

ভারতের কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়'র ওপর হামলা

দীপক দেবনাথ, কলকাতা:

ভারতের কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়'র ওপর হামলা

ভারতের কেন্দ্রীয় ভারী শিল্প মন্ত্রী ও গায়ক বাবুল সুপ্রিয়’এর গাড়ি বহরে হামলা চালাল এক দল দুর্বৃত্ত।

সোমবার বিকালে ভারতের পশ্চিমবঙ্গের আসানসোলে তার গাড়ি বহরকে লক্ষ্য করে ইট ছোড়া হয় বলে অভিযোগ উঠল রাজ্যটির শাসকদল তৃণমূল কংগ্রেসের কর্মী-সমর্থকদের বিরুদ্ধে। পাশাপাশি তাকে কালো পতাকাও দেখানো হয় বলে অভিযোগ। ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো রণক্ষেত্র হয়ে ওঠে অন্ডালের ডিভিসি মোড়।

এদিন বিকালে নিজের কেন্দ্র আসানসোল লোকসভা কেন্দ্রের অন্তর্গত দুর্গাপুর স্টিল তাপবিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী। অন্ডালের ডিভিসি মোড়ে বাবুলের গাড়ি বহর পৌঁছোনোর ঠিক আগেই তাকে প্রথমে কালো পতাকা দেওয়া হয়। এরপর গাড়ি বহর সামনের দিকে এগোতেই তার গাড়িকে লক্ষ্যে উড়ে আসে ইট ও পাথর। বেশ কয়েকজন লাঠি নিয়েও বাবুলের গাড়ি বহরের দিকে ধাওয়া করে বলে অভিযোগ। যদিও কেন্দ্রীয় মন্ত্রী অক্ষত আছেন বলে জানা গেছে।

তবে ঘটনাস্থলে রাজ্য পুলিশের সদস্যরা থাকলেও তারা নীরব ছিলেন বলে অভিযোগ। দলের একজন সাংসদের ওপর হামলার খবর পেয়েই ঘটনাস্থলে ছুঁটে যান বিজেপির কর্মী-সমর্থকরা। তারপরই ঘটনাস্থলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরিস্থিতি সামাল দিতে এগিয়ে আসে কেন্দ্রীয় মন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা নিরাপত্তারক্ষীরা।

বাবুল জানান অনুষ্ঠানস্থলে আমার গাড়ি পৌঁছোনোর পরই তৃণমূলের কর্মীরা স্লোগান দিতে থাকে এবং আমাকে লক্ষ্য করে পাথর ছোঁড়ে। তার অভিযোগ ঘটনার সময় স্থানীয় অন্ডাল থানার পুলিশ কোন পদক্ষেপই নেয় নি।

যদিও স্থানীয় থানার পক্ষ থেকে জানানো হয়েছে কেন্দ্রীয় মন্ত্রীর ওপর হামলার বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

বিডি-প্রতিদিন/ ১৬ ডিসেম্বর, ২০১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর