Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:৫৯ অনলাইন ভার্সন
আপডেট :
'এগুলো হাসপাতাল, না কসাইখানা!'
অনলাইন ডেস্ক
'এগুলো হাসপাতাল, না কসাইখানা!'
ফাইল ছবি

ভারতের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফের বেসরকারি হাসপাতালগুলির প্রতি ক্ষোভ প্রকাশ করলেন। নিউটাউনে বেসরকারি এক হাসপাতালের অনুষ্ঠানে তিনি বললেন, 'সেবা ব্যবসা নয়।

হাসপাতাল কসাইখানা নয়। মানুষের বিশ্বাস অর্জন করুন। ' 

ভারতের বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোমগুলির বিরুদ্ধে গত কয়েকদিন ধরেই অসন্তুষ্ট হয়ে আছেন মমতা বন্দ্যোপাধ্যায়। দেশটির শহরের সমস্ত বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষকে ডেকে ধমক দেওয়ার পর থেকে মানুষের চিকিৎসা সংক্রান্ত সমস্যা মেটাতে বেশ কিছু উদ্যোগ নেওয়ার ব্যাপারেও তৎপর হয়েছে সরকার। সোমবার একটি বেসরকারি হাসপাতালেরই অনুষ্ঠানে তিনি ফের ক্ষোভ প্রকাশ করলেন হাসপাতালের কর্তৃপক্ষের বিরুদ্ধে।

এদিন মমতা বলেন, 'অসুখের নাম করে ভয় দেখাচ্ছে কিছু হাসপাতাল। সব কিছুর জন্যই পরীক্ষা করতে বলা হচ্ছে। কোথা থেকে রক্ত পরীক্ষা করতে হবে, সেটাও বলে দেওয়া হচ্ছে। চিকিৎসার খরচ দিতে না পারলে নেওয়া হচ্ছে FD সার্টিফিকেট। সেবা ব্যবসা নয়। লাভ করুন, তবে এসব করবেন না। চিকিৎসকদের উপর চাপ দেওয়া হচ্ছে। লাগামছাড়া হবেন না। '

মমতার আর্জি, যাঁরা আর্থিক কারণে দামি ওয়ার্ডে ভর্তি হতে পারেন না, পরিষেবা দেওয়ার ক্ষেত্রে তাদের সঙ্গে যেন কোনও বৈষম্য করা না হয়। বেলাগাম বিল নিয়ন্ত্রণেও ব্যবস্থা নেওয়ার কথা এদিন ফের বলেন মুখ্যমন্ত্রী। শুধু শহর নয়, তাঁর এই নির্দেশ যে রাজ্যের বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোমের জন্য, তাও বুঝিয়ে দিয়েছেন তিনি। সূত্র: এই সময়।

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

up-arrow