২৮ মার্চ, ২০১৭ ১৩:০৩

পশ্চিমবঙ্গ বার কাউন্সিলের কর্মবিরতির আহ্বান

অনলাইন ডেস্ক

পশ্চিমবঙ্গ বার কাউন্সিলের কর্মবিরতির আহ্বান

সপ্তাহের প্রথম দিন সোমবার কলকাতা হাইকোর্টে কাজ বন্ধ রেখেছিল সেখানকার বার অ্যাসোসিয়েশন। এবার সপ্তাহের শেষ দিন আগামী শুক্রবার  কর্মবিরতির আন্দোলনের ডাক দিয়েছে পশ্চিমবঙ্গ রাজ্য বার কাউন্সিল। সেদিন জেলা আদালতের সঙ্গে সঙ্গে হাইকোর্টেও ফের কাজ বন্ধ রাখা হবে বলে ধারণা করা হচ্ছে। খবর আনন্দবাজারের।

এদিকে, ভারতের জাতীয় আইন কমিশন অযৌক্তিক কারণে আইনজীবীরা ধর্মঘট বা কর্মবিরতিতে সামিল হলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার জন্য কেন্দ্রের কাছে প্রস্তাব পাঠানোর প্রস্তুতি নিচ্ছে।

রাজ্য বার কাউন্সিলের অভিযোগ, আইন কমিশনের কাছে আইনজীবীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার একতরফা সুপারিশ করেছেন কাউন্সিল অব ইন্ডিয়ার চেয়ারম্যান। সেই সুপারিশ ও আইন কমিশনের প্রস্তাবের বিরোধিতা করে ৩১ মার্চ রাজ্যের সব আদালতে কাজ বন্ধের কর্মসূচি নেয়া হয়েছে।

সোমবার শুধু কলকাতা হাইকোর্টে কর্মবিরতির কথা থাকলেও পশ্চিমবঙ্গের কৃষ্ণনগর, বহরমপুরসহ বেশ কিছু আদালতের কৌঁসুলিরাও কাজ বন্ধ রাখেন। তবে এ দিনের কর্মবিরতির জন্য জেলা আদালতের কাছে চিঠি পাঠায়নি আইনজীবীদের কোনও সংগঠনই।

রাজ্য বার কাউন্সিলের চেয়ারম্যান অশোক দেব বলেছেন, ৩১ মার্চ কর্মবিরতি পালনের জন্য বিভিন্ন জেলার আইনজীবী সংগঠনের কাছে চিঠি পাঠিয়ে দেয়া হয়েছে।

বিডি প্রতিদিন/২৮ মার্চ, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর