Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২৮ জুলাই, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২৮ জুলাই, ২০১৭
প্রকাশ : ২১ এপ্রিল, ২০১৭ ১৮:১৯ অনলাইন ভার্সন
আপডেট : ২১ এপ্রিল, ২০১৭ ১৮:২৫
তৃণমূল কংগ্রেসে সংঘর্ষ, নিহত ৬
কলকাতা থেকে দীপক দেবনাথ
তৃণমূল কংগ্রেসে সংঘর্ষ, নিহত ৬
সংগৃহীত ছবি

পশ্চিমবঙ্গের বীরভূম জেলার লাভপুরে তৃণমূল কংগ্রেসের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষে ৬ জন নিহত হয়েছেন। বালিঘাট (যে জায়গা থেকে বালি উত্তোলন করা হয়)-এর দখল নিয়ে শুক্রবার সকাল থেকেই জেলার দ্বারকা গ্রামে দফায় দফায় শাসকদলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ শুরু হয়।

লাঠি নিয়ে হামলার পাশাপাশি একে অপরকে লক্ষ্য করে চলে বোমা নিক্ষেপ। বোমার হামলায় নিহত হয় ৪ জন, আহত হয় অন্তত সাত-আট জন। এর মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, বালিঘাটের দখলকে কেন্দ্র করে জেলার দ্বারকা উচ্চ বিদ্যালয়ের সামনেও শুরু হয় ব্যাপক বোমাবাজি। আতঙ্কে স্কুলের মধ্যেই আটকে পড়েন শিক্ষার্থী ও শিক্ষক-শিক্ষিকারা। এরপর বোলপুর মহুকুমা শাসকের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী গিয়ে স্কুলে আটকে পড়া শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্ধার করা হয়। বেশ কয়েকটি বাড়িতেও ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ।  

সংঘর্ষের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় বিশাল পুলিশ বাহিনী। শুরু হয় ধরপাকড়। সংঘর্ষ বাঁধানোর অভিযোগে কয়েকজনকে আটকও করা হয়েছে। এদিকে ঘটনার পর থেকে গোটা এলাকা থমথমে। কার্যত গোটা গ্রামই শূন্য হয়ে পড়েছে।

যদিও বীরভূম জেলার তৃণমূল সভাপতি অনুব্রত মন্ডলের দাবি ‘তৃণমূলে কোনও গোষ্ঠী দ্বন্দ্ব নেই। সিপিএম কিংবা বিজেপি হামলা চালিয়ে থাকতে পারে। দলের বদনাম করতেই এসব করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

বিডি প্রতিদিন/২১ এপ্রিল, ২০১৭/ ই জাহান

আপনার মন্তব্য

up-arrow