২১ এপ্রিল, ২০১৭ ২৩:৫৩

বিজেপি’তে জুজু দেখছে তৃণমূল কংগ্রেস

দীপক দেবনাথ, কলকাতা:

বিজেপি’তে জুজু দেখছে তৃণমূল কংগ্রেস

পশ্চিমবঙ্গসহ গোটা ভারতে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)’এর উত্থানে রীতিমতো শঙ্কিত পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল কংগ্রেস। ২০১৬ সালের বিধানসভা ভোটের পর যে’কয়টি উপনির্বাচন হয়েছে তাতে এছবিটা স্পষ্ট যে রাজ্যে ক্রমেই শক্তিবৃদ্ধি করছে বিজেপি। এই পরিস্থিতিতে বিজেপির মোকাবিলা করতে কোমর বেঁধে ঝাঁপাচ্ছে তৃণমূল।

আগামী বছরের জানুয়ারিতে রাজ্যে পঞ্চায়েত ভোট হওয়ার সম্ভাবনা। তাই তার আগে তৃণমূলের ভিতরের কোন্দলের ফায়দা যাতে বিজেপি না তুলতে পারে সেজন্য একদম তৃণমূল স্তর পর্যন্ত কর্মীদের সঙ্গে যোগাযোগ রক্ষা করার নির্দেশ দিয়েছেন দলের নেত্রী। কারণ বিজেপির শক্তি বৃদ্ধির পাশাপাশি তৃণমূল নেতৃত্বের অন্যতম চিন্তার কারণ নীচু তুলায় দলের গোষ্ঠী কোন্দল। শুধু তাই নয় বিজেপিকে ঠেকাতে আঞ্চলিক দলগুলিকেও একজোট হওয়ার বার্তা দিলেন তিনি।
শুক্রবারই আগামী ছয় বছরের জন্য তৃণমূলের সভানেত্রী নির্বাচিত করা হয় মমতা ব্যানার্জিকে। আর দলের শীর্ষ পদে পুনরায় নির্বাচিত হয়েই কলকাতার নেতাজী ইনডোর স্টেডিয়ামে বিজেপিকে তীব্র আক্রমণ করেন মমতা। বিজেপিকে উদ্দেশ্য করে তিনি বলেন ‘বর্তমানে রাজনীতির নামে সারা দেশে যে জুলুমবাজি হচ্ছে, এটা চলতে পারে না। তাই সময় এসেছে সমস্ত আঞ্চলিক দলগুলিকে একজোট হয়ে এর মোকাবিলা করার। আমি দেশের সকল আঞ্চলিক দলগুলিকে আহ্বান জানাচ্ছি আপনারা সবাই একজোট হন। আমার দল আপনাদের সঙ্গে আছে’।
তৃণমূল নেত্রীর অভিযোগ ‘দিল্লি থেকে তার দলের ওপর অত্যাচার করা হচ্ছে। তার কারণ আমাদের দল সাধারণ মানুষের হয়ে কথা বলে। সিবিআই’এর ভয় দেখিয়ে আমাদের দলের নেতাদের (সুদীপ বন্দোপাধ্যায়) জেলে ভরা হচ্ছে। একে একে সব নেতাদের মন্ত্রীদের জেলে ভরাব চেষ্টা হচ্ছে যাতে এরাজ্যে তৃণমূলের আর কেউ না থাকে। ওরা কতজনকে জেলে ভরবে। একদিন জেলের খেলা শেষ হয়ে যাবে’।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর