২২ এপ্রিল, ২০১৭ ০৬:৩০

মমতার আইনের বিরুদ্ধে ২৭ এপ্রিল দেশ জুড়ে ডাক্তারদের কালো দিন

অনলাইন ডেস্ক

মমতার আইনের বিরুদ্ধে ২৭ এপ্রিল দেশ জুড়ে ডাক্তারদের কালো দিন

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির আইনের বিরুদ্ধে ডাক্তাররা একযোগে প্রতিবাদে শামিল হচ্ছেন। আর, এই প্রতিবাদেরই অঙ্গ হিসেবে আগামী ২৭ এপ্রিল দেশ জুড়ে জাতীয় কালো দিন পালন করতে চলেছেন ওই সব ডাক্তার।

ক্লিনিক্যাল এস্টাবলিশমেন্ট (রেজিস্ট্রেশন, রেগুলেশন অ্যান্ড ট্রান্সপারেন্সি) অ্যাক্ট ২০১৭, ওয়েস্ট বেঙ্গল, চালু এই আইনের বিরোধিতা করে এবং এই আইনে সংশোধনের দাবিতে এ দেশ ডাক্তারদের সব থেকে বড় সংগঠন ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ)-এর সেন্ট্রাল ওয়ার্কিং কমিটির নির্দেশে, আগামী ২৭ এপ্রিল ওই জাতীয় কালো দিন পালন করতে চলেছে আইএমএ-র প্রতিটি রাজ্য এবং স্থানীয় শাখা।

তবে, প্রতিবাদ হিসেবে শুধুমাত্র আবার জাতীয় কালো দিন পালন নয়। কারণ, ইতিমধ্যেই যেমন এই আইনের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে দায়ের হওয়া মামলায় পার্টি হয়েছে আইএমএ-র সেন্ট্রাল ওয়ার্কিং কমিটি। তেমনই, এই আইনে সংশোধনের দাবিতে আইএমএ-র প্রতিটি রাজ্য শাখার তরফে একযোগে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতার কাছে ই মেল পাঠানোরও সিদ্ধান্ত গ্রহণ করেছে সেন্ট্রাল ওয়ার্কিং কমিটি৷

একই সঙ্গে, ক্লিনিক্যাল এস্টাবলিশমেন্ট (রেজিস্ট্রেশন, রেগুলেশন অ্যান্ড ট্রান্সপারেন্সি) অ্যাক্ট ২০১৭, ওয়েস্ট বেঙ্গল, এই আইনে সংশোধনের দাবিতে যেমন দেশ জুড়েই মেল আর ঠিকানা সম্বলিত সই সংগ্রহ অভিযান চলবে। তেমনই, সোশ্যাল মিডিয়ায়-ও চলবে পৃথক সই সংগ্রহের অভিযান। আইএমএ-র প্রতিটি রাজ্য শাখার তরফে সাংবাদিক বৈঠক করে এই আইনের বিরোধিতা এবং সংশোধনের বিষয়টিও জানানো হবে।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর