২২ এপ্রিল, ২০১৭ ২১:০৩

জম্মু-কাশ্মীরে গো-রক্ষকদের হামলায় আহত ৫

দীপক দেবনাথ, কলকাতা:

জম্মু-কাশ্মীরে গো-রক্ষকদের হামলায় আহত ৫

গো-রক্ষকদের তাণ্ডব এবার ভারতের জম্মু-কাশ্মীরে। গবাদি পশু পাচারের অভিযোগে এক মুসলিম পরিবারের ওপর হামলার জেরে গুরুতর আহত ওই পরিবারের ৫ জন। এদের মধ্যে ৯ বছরের এক নাবালিকাও রয়েছে। শুক্রবার গভীর রাতে কাশ্মীরের রিয়াসি জেলায় এই ঘটনাটি ঘটেছে। শনিবার রিয়াসি জেলার পুলিশ সুপার তাহির সাজ্জাদ এই ঘটনার কথা স্বীকার করেছেন।

পুলিশ সূত্রে খবর, গতকাল যাযাবর শ্রেণির ওই পরিবার বিশাল সংখ্যায় ছাগল, ভেঁড়া ও গরু নিয়ে জেলার তালওয়ারা এলাকায় যাচ্ছিল। ঠিক সেসময়ই তাদের পথ আটকায় অন্তত ২০০ জন মানুষ। এক সময় তাদের ওপর লোহার রড ও লাঠি নিয়ে হামলা চালানো হয় বলে অভিযোগ। হামলায় সাম্মি নামে ওই যাযাবর পরিবারের ৯ বছরের এক শিশু কন্যাসহ পাঁচ জন আহত হয়। হামলার পরই হামলাকারীরা সব গবাদি পশু ছিনিয়ে নেয় বলেও অভিযোগ। হামলাকারীরা প্রত্যেকেই গো-রক্ষা কমিটির সদস্য বলে জানা গেছে।

যদিও এই ঘটনার পিছনে গো-রক্ষকদের জড়িত থাকার সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন ভারতের রিয়াসি জেলা পুলিশের এসএসপি। তিনি জানান দুই পক্ষের মধ্যে একটা ভুল বোঝাবুঝি তৈরি হয়েছিল এবং কোন গো-রক্ষা কমিটির সদস্যরাই এর সঙ্গে জড়িত নয়।

এদিকে গুরুতর আহত নাবালিকাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার শরীরের একাধিক হাড় ভেঙেছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। এই ঘটনায় একটি এফআইআর দায়ের করেছে পুলিশ। জেলা পুলিশের এক সিনিয়র কর্মকর্তা জানান ‘এই ঘটনায় জড়িত সন্দেহে আমরা কয়েক জনকে আটক করা হয়েছে।

বিডি প্রতিদিন/মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর