২৬ এপ্রিল, ২০১৭ ২২:৪০

মাস্টারদা সূর্য সেনের ভাইজির চুরি যাওয়া গয়না উদ্ধার

অনলাইন ডেস্ক

মাস্টারদা সূর্য সেনের ভাইজির চুরি যাওয়া গয়না উদ্ধার

সংগৃহীত ছবি

প্রায় চার মাস আগে চুরি গিয়েছিল প্রায় দেড়শো বছরের পুরনো দু’টি নেকলেস৷ মাস্টারদা সূর্য সেনের বৈমাত্রেয় ভাইজির কাছ থেকে  নেকলেস দু’টি চুরি যায়।

মঙ্গলবার ঘটনাটি টের পান সূর্য সেনের ভাইজি সুমিত্রা মজুমদার। সঙ্গেসঙ্গেই ঘটনাটি পুলিশকে জানান। চুরির অভিযোগ দায়ের করে নেতাজিনগর থানার পুলিশ। তদন্তে নেমে চুরির অভিযোগে বুধবার সুমিত্রার প্রাক্তন আয়া পারুল নন্দীকে গ্রেফতার করল পুলিশ।  উদ্ধার হয়েছে চুরি যাওয়া ৪১ গ্রাম ওজনের দুটি নেকলেস।

পুলিশকে সুমিত্রা জানিয়েছেন, তিনি সুমিত্রার বৈমাত্রেয় ভাইজি। তাঁর মায়ের কাছ থেকে পাওয়া নেকলেস দু’টির বয়স দেড়শো বছরের বেশি বলে পুলিশের কাছে দাবি করেছেন সুমিত্রা। বংশপরম্পরায় সেগুলি তাঁর কাছে ছিল।

পুলিশ সূত্রে খবর, নেতাজিনগর থানার অন্তর্গত বৈষ্ণবঘাটা রোডের বাসিন্দা সুমিত্রার স্বামী তাপস সেন বেশ কয়েকবছর আগে মারা গিয়েছেন। সম্প্রতি তাঁর ছেলে দুর্ঘটনায় মারা যান। পুত্রশোকে অসুস্থ হয়ে তিনি শয্যাশায়ী হয়ে পড়েছিলেন। দেখাশোনার কেউ নেই৷ সেবা করার জন্য আয়া সেন্টার থেকে আয়া রেখেছিলেন। সেই সূত্রে অভিযুক্ত পারুল তাঁর বাড়িতে আয়ার কাজে যোগ দেয়। কিন্তু দিনচারেক কাজ করে আর আসেনি। ৭০ বছর বয়সী সুমিত্রা এখন কিছুটা সুস্থ। তাই দীর্ঘদিনের অগোছালো ঘর গোছানোর কাজে হাত দিয়েছিলেন তিনি। মঙ্গলবার ঘর গোছানোর সময় দেখেন, গোপন জায়গায় রাখা সেই নেকলেস দু’টি নিখোঁজ। সারা বাড়ি তন্নতন্ন করে খুঁজেও না পেয়ে পুলিশের দ্বারস্থ হন তিনি।


মঙ্গলবার অভিযোগ পাওয়ার পরে পুলিশ ওই আয়াকে সন্দেহ করে। আয়া সেন্টারে যোগাযোগ করে পুলিশ ওই আয়ার নম্বর পায়। মোবাইল নম্বরের কললিস্ট খতিয়ে দেখে পুলিশ জানতে পারে, চার মাস আগে নির্দিষ্ট কিছুসময়ে একাধিকবার বিভিন্ন সোনার দোকানে যোগাযোগ করেছে পারুল।তার ব্যাপারে নিশ্চিত হওয়ার পরে মঙ্গলবার রাতে সোনারপুরের বোড়ালে পারুলের বাড়িতে হানা দেয় পুলিশ। সেখান থেকেই ৪১ গ্রাম ওজনের নেকলেস দু’টি উদ্ধার হয়েছে। 

পুলিশ জানিয়েছে, নেকলেস দু’টি যে বহু পুরনো তা বাজারে যাচাই করার পর তারা নিশ্চিত হয়েছে। ২৪ ক্যারেটের আসল সোনা দিয়ে সেগুলি তৈরি বলে জেনেছে পুলিশ। যার বাজারদর কয়েকলাখ টাকা। নেতাজিনগর থানার এক অফিসার বলেন, ‘‘মাস্টারদার আত্মীয়ের এত পুরনো গয়না ফিরিয়ে দিতে পেরে আমরা খুশি৷’’

সূত্র: কলকাতা টোয়েন্টিফোর

বিডি প্রতিদিন/২৬ এপ্রিল, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর