১০ মে, ২০১৭ ২২:২৫

'পশ্চিমবঙ্গে অন্ধকারের রাজত্ব চলছে'

দীপক দেবনাথ, কলকাতা:

'পশ্চিমবঙ্গে অন্ধকারের রাজত্ব চলছে'

গাড়িতে ‘লাল বাতি’ ব্যবহার নিয়ে কলকাতার টিপু সুলতান মসজিদের শাহি ইমাম মৌলানা নুরুর রহমান ইমাম বরকতি’এর একটি মন্তব্যের প্রেক্ষিতে ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে উন্মাদ রাজা বলে কটাক্ষ করেছেন বিজেপি নেত্রী মীনাক্ষী লেখি।

লাল বাতি নিয়ে কেন্দ্রের মোদি সরকারের সমালোচনা করেছিলেন মমতা ব্যানার্জি ঘনিষ্ঠ এই মুসলিম নেতা। তিনি পরিস্কার জানিয়ে দেন ব্রিটিশ সরকারই এই লাল বাতির প্রচলন করেছিলেন। তারাই লাল বাতি ব্যবহারের অনুমতি দিয়েছেন তাই লাল বাতি সরানোর কোন প্রশ্নই নেই।

সেই ঘটনার প্রেক্ষিতে বুধবার দিল্লিতে সংবাদমাধ্যমের সামনে পশ্চিমবঙ্গ সরকারকে ‘উন্মাদ রাজার অন্ধকার রাজ্য’ বলে কটাক্ষ করেন এই বিজেপি নেত্রী। তিনি বলেন ‘মমতা ব্যানার্জি যদি লাল বাতি ব্যবহার করতে না পারেন, তবে তিনি কেন বরকতিকে লাল বাতি ব্যবহার অনুমতি দিচ্ছেন? এই ঘটনায় মনে হচ্ছে উন্মাদ রাজার অন্ধ নগরী। ভারতীয় সংবিধান অনুযায়ী একমাত্র অ্যাম্বুলেন্সেই এই লাল বাতি ব্যবহার করতে পারে।’

রাজ্যটিতে আইন কানুন কিছু নেই বলেও এদিন অভিযোগ করেন মীনাক্ষী। তিনি বলেন ‘বরকতি দেশের আইন কানুনকে অমান্য করছেন, মমতার শাসনকালেই পশ্চিমবঙ্গে আইনশৃঙ্খলার চূড়ান্ত অবনতি হয়েছে’।

দেশ ভিআইপি কালচার তুলে ফেলতে গত ১ মে থেকে গাড়িতে লাল বাতি নিষিদ্ধ করেছে ভারত সরকার। কিন্তু কেন্দ্রের সেই নিয়মের তোয়াক্কা না করেই গাড়ির মাথায় দিব্যি লালবাতি লাগিয়ে ঘুরে বেড়াচ্ছেন ইমাম বরকতি। আর তা নিয়েই তৈরি হয়েছে বিতর্ক।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর