১৩ জুন, ২০১৭ ১৭:০৭

অফিসের মধ্যেই নারীকে লাথি পুরুষ সহকর্মীর

দীপক দেবনাথ, কলকাতা:

অফিসের মধ্যেই নারীকে লাথি পুরুষ সহকর্মীর

অফিসের মধ্যেই এক সরকারি নারী সহকর্মীকে সজোরে লাথি মারলেন পুরুষ কর্মী। অবাঞ্চিত লাথিতে সামান্য আঘাতও পেয়েছেন ওই নারী। গত সপ্তাহে এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে ভারতের কর্নাটকের রায়চুর জেলার সিন্ধানুর শহরে। অফিসের সিসিটিভি-তে ধরা পড়েছে সেই অমানবিক ছবি। মঙ্গলবার সেই ছবি প্রকাশ্যে আসতেই ভাইরাল হয়ে যায়। 

দেশটির পুলিশ সূত্রে খবর, সিন্ধানুর সিটি মিউনিসিপ্যাল কাউন্সিল (এসসিএমসি)’এর স্থায়ী কর্মীচারী হলেন নাসরীন নামে ওই নারী। অন্যদিকে ওই অফিসেরই চুক্তিভিত্তিক (কম্প্যুটার অপারেটর) কর্মী ছিলেন সারানাপ্পা।  
জানা গেছে, গত শনিবার অফিসের মধ্যেই এই ঘটনাটি ঘটে। ঘটনাচক্রে ওইদিন ছিল সরকারি ছুটির দিন। তাই দুই কর্মী বাদে সকলেই সেদিন অনুপস্থিত ছিলেন। শুধুমাত্র নাসরীন ও সারানাপ্পা-এই দুই কর্মীকে কিছু বকেয়া কাজের দায়িত্ব দেওয়ায় তারা ওই কাজে উপস্থিত ছিলেন। ঘটনার দিন দুপুরের দিকে দুই জনই নিজের আসনে বসে কাজ করছিলেন তারা। এও জানা গেছে ঘটনার দিন নাসরীন রোজা রেখেছিলেন। স্বাভাবিক ভাবেই কাজ শেষ করতে একটু সময় লাগছিল। আর তাতেই রেগে যান সারানাপ্পা। একসময় দুই জনের মধ্যে কথা কাটাকাটিও হয়। এরপরই সারানাপ্পা নিজের আসন ছেড়ে নাসরীনের আসনের দিকে গিয়ে সামনে থেকে সজোরে লাথি মারেন। ঘটনার পর নাসরীন তার আসন থেকে পড়ে যান। সামান্য আঘাতও পেয়েছেন তিনি। ওই ঘটনার পরই স্থানীয় থানায় অভিযুক্ত সহকর্মীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করে ওই নারী। এরপরই তাঁকে আটক করা হয়। অভিযুক্তের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

নাসরীনের কর্মক্ষেত্র এসসিএমসি’এর কর্মকর্তা জানান ‘আমরা এই বিষয়টি পুলিশের কাছ থেকেই জানতে পারি। এরপরই অভিযুক্ত সারানাপ্পাকে চাকরি থেকে বহিস্কার করা হয় এবং তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।
পুলিশ জানিয়েছে এবারই প্রথম নয়, এর আগেও সারানাপ্পা তার সহকর্মীদেরকে নির্যাতন করেছিরেন। এ নিয়ে বেশ কয়েকবার তাকে সতর্কও করা হয়েছিল। কিন্তু শোধরাননি সারানাপ্পা।

বিডি প্রতিদিন/মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর