৭ আগস্ট, ২০১৭ ২৩:১০

বিজেপিতে যোগ দিলেন তৃণমূলের ৬ বহিষ্কৃত বিধায়ক

দীপক দেবনাথ, কলকাতা:

বিজেপিতে যোগ দিলেন তৃণমূলের ৬ বহিষ্কৃত বিধায়ক

এক বছরেই মোহভঙ্গ। পুরোনো দল তৃণমূল কংগ্রেস ছেড়ে এবার বিজেপিতে যোগ দিলেন ত্রিপুরার ছয় বহিষ্কৃত তৃণমূল বিধায়ক। সেই সঙ্গে ত্রিপুরা বিধানসভায় অস্তিত্ব হারাল তৃণমূল।
সোমবার আগরতলায় কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান, বিজেপির অন্যতম সর্বভারতীয় সাধারণ সম্পাদক রাম মাধব, অাসামের স্বাস্থ্যমন্ত্রী ও বিজেপি নেতা হিমন্তাবিশ্ব শর্মা, ত্রিপুরার রাজ্য সভাপতি বিপ্লব দেব’এর উপস্থিতিতে সুদীপ রায় বর্মন, আশিস কুমার সাহা, দিবা চন্দ্র রাঙ্খল, বিশ্ব বন্ধু সেন, দিলীপ সরকার এবং প্রাণজিৎ সিংহ-এই ছয় বিধায়ক বিজেপিতে যোগ দেন।
২০১৬ সালে পশ্চিমবঙ্গ বিধানসভার নির্বাচনে বামেদের সঙ্গে কংগ্রেসের জোট তৈরির প্রতিবাদ জানিয়ে জাতীয় কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন ওই ছয় বিধায়ক। কিন্তু সম্প্রতি ভারতের রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ শিবিরের প্রার্থী রামনাথ কোবিন্দকে সমর্থনের কথা জানায় সুদীপ রায়বর্মনের নেতৃত্বে ওই তৃণমূলী বিধায়করা। তাদের দাবি ছিল ত্রিপুরায় যে বামেরা তাদের প্রধান বিরোধি সেখানে বামেদের সমর্থনের প্রার্থী মীরা কুমারকে কিছুতেই রাষ্ট্রপতি পদে সমর্থন করবেন না। এরপরই দলের নেত্রী মমতা ব্যানার্জির রোষানলে পড়েন তারা। গত ৩ জুলাই সুদীপ সহ ছয় বিধায়ককে তৃণমূল থেকে বহিষ্কারের কথা ঘোষণা করেন দলের মহাসচিব পার্থ চ্যাটার্জি। এরপর সোমবারই ঘাসফুল ছেড়ে পদ্ম শিবিরে নাম লেখালেন তারা। সেই সঙ্গে বাম শাসিত উত্তরপূর্বের এই রাজ্যটির বিধানসভায় প্রবেশাধিকার মিলল বিজেপির।
গত শনিবারই দিল্লিতে গিয়ে বিজেপি সভাপতি অমিত শাহের সঙ্গে দেখা করেন তৃণমূলের বহিষ্কৃত বিধায়করা। সেখানেই বিজেপিতে যোগদানের বিষয়টি নিশ্চিত হয়। অবশেষে এদিন আনুষ্ঠানিক ভাবে যোগ দিলেন তারা।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর