২৪ আগস্ট, ২০১৭ ১৪:৪৪

ধর্মের মধ্যে বিভেদ তৈরি করতে চাইছেন মমতা, অভিযোগ বিজেপির

দীপক দেবনাথ, কলকাতা

ধর্মের মধ্যে বিভেদ তৈরি করতে চাইছেন মমতা, অভিযোগ বিজেপির

দশমীতে দুর্গা প্রতিমা বিসর্জনের অনুমতি না দিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বিভিন্ন ধর্মের মধ্যে বিভেদ তৈরি করতে চাইছেন বলে অভিযোগ করেছেন বিজেপির অন্যতম জাতীয় সাধারণ সম্পাদক রাহুল সিনহা।  বিষয়টি নিয়ে দলের পক্ষ থেকে কলকাতা হাইকোটের দ্বারস্থ হবে বলেও জানান তিনি।

আগামী ৩০ সেপ্টেম্বর দশমী।  ওইদিন সন্ধ্য ছয়’টার পর থেকে মহরম উপলক্ষে শহরের বিভিন্ন প্রান্তে মিছিল বের হয়।  তাই মুসলিম সম্প্রদায়ের মানুষজন যাতে সহজে সেই মিছিল করতে পারেন-তার দিকে লক্ষ্য রেখেই পরদিন ১ অক্টোবর একাদশীর দিন দুর্গা প্রতিমা বিসর্জন দেওয়া যাবে না বলে বুধবারই এক নির্দেশিকা জারি করে রাজ্য সরকার। 

রাতের দিকে টুইট করে মমতা নিজেও জানান চলতি বছরে দুর্গাপুজা ও মহরম একই দিনে পড়েছে।  তাই মহরমের দিন অর্থাৎ ১ অক্টোবর প্রতিমা বিসর্জন দেওয়া যাবে না।  পরদিন ২, ৩ ৪ অক্টোবর প্রতিমা বিসর্জন দেওয়া যাবে’। 

মমতার ওই নির্দেশিকার প্রেক্ষিতেই রাহুল সিনহা জানান, গত বছরেও দুর্গা প্রতিমা বিসজর্ন নিয়ে এরকম একটি নির্দেশিকা দিয়েছিলেন মমতা।  কিন্তু হাইকোর্ট ওই নির্দেশিকাকে ভুল বলে তার ওপর স্থগিতাদেশ জারি করে।  এবছরও মমতা ঠিক একই জিনিস করলেন।  হিন্দু ও মুসলিমদের মধ্যে তিনি বিভেদ তৈরি করতে চাইছেন।  আমরা এটা কোনভাবেই মেনে নেবো না। আমরা এর প্রতিবাদ জানানো এবং হাইকোর্টেও বিষয়টি জানাবো।

বিজেপির আরেক কেন্দ্রীয় নেতা সম্বিত পাত্র মমতা ব্যানার্জির বিরুদ্ধে ভোট ব্যঙ্ক পলিসির অভিযোগ তুলেছেন।  তার অভিযোগ মমতা আইন বা মানুষের বিশ্বাসকে কোন গুরুত্বই দিতে চান না।  তিনি শুধু তোষণের রাজনীতি ও ভোট ব্যাঙ্ক পলিটিক্স বোঝেন।  ২০১৬ সালের পর চলতি বছরেও ঠিকই একই নির্দেশ দিলেন।  বাংলার মানুষই তার যোগ্য জবাব দেবে।  

বিডি প্রতিদিন/২৪ আগস্ট, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর