২৭ আগস্ট, ২০১৭ ২২:১১

চোর সন্দেহে পশ্চিমবঙ্গে ২ জনকে পিটিয়ে হত্যা

দীপক দেবনাথ, কলকাতা

চোর সন্দেহে পশ্চিমবঙ্গে ২ জনকে পিটিয়ে হত্যা

প্রতীকী ছবি

গরু চোর সন্দেহে পিটিয়ে খুন করা হল দুই যুবককে। রবিবার সকালে ঘটনাটি ঘটে পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলার ধূপগুড়ির গাদং ১ নম্বর গ্রাাম পঞ্চায়েতের বারোহালিয়া গ্রামে। পুলিশ সূত্রে খবর, নিহতের নাম আনোয়ার হোসেন(১৯) ও হাফিজুল শেখ (১৯)। আনোয়ারের বাসা পশ্চিমবঙ্গের কোচবিহার জেলায় ও হাফিজুলের বাসা অসমের ধুবড়িতে। উত্তেজনা থাকায় এলাকায় চলছে পুলিশি টহল। 

স্থানীয় সূত্রে খবর, রবিবার ভোর চারটার দিকে তিন ব্যক্তি একটি ছোট ট্রাকে করে বেশকয়েকটি গরু নিয়ে দ্রুতবেগে যাচ্ছিল। এসময় ধূপগুড়ির ঝাড়শালবোনির কাছে ওই গাড়িটির পথ আটকায় স্থানীয় বাসিন্দারা। কারণ সাম্প্রতিকালে বেশ কয়েকটি গরু চুরির ঘটনায় গ্রামবাসীরা বেশ সজাগ ছিলেন। এরপর গাড়িতে থাকা দুই জন গ্রামবাসীদের হাতে ধরা পড়ে গেলেও একজন পালিয়ে যেতে সক্ষম হয়। এরপর গাড়ি থেকে গরুগুলিকে নামিয়ে গরু চোর সন্দেহে ওই দুই ব্যক্তিকেই বেদম মারধর করা হয় বলে অভিযোগ। পরে গরু বহনকারী গাড়িটিতেও অগ্নিসংযোগ ঘটানো হয়। এরপর ধূপগুড়ি থানার পুলিশ এসে উত্তজিত গ্রামবাসীদের হাত থেকে দুইজনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন।

জলপাইগুড়ি জেলার পুলিশ সুপার অমিতাভ মাইতি জানান, ‘গণপিটুনির ঘটনায় জড়িতদের আমরা খুঁজে বের করার চেষ্টা করছি। কিন্তু এখনও পর্যন্ত কাউকে আটক করা যায়নি’। 

ধূপগুড়ি থানার এক কর্মকর্তা জানান, ‘গরু পাচারকারী সন্দেহে গ্রামবাসীরা হাফিজুল ও আনোয়ারকে মারধর করলে তাদের মৃত্যু হয়। এদিন ভোরের দিকে এই ঘটনাটি ঘটেছে। আমরা খতিযে দেখছি যে নিহত দুই ব্যক্তি গরু পাচারকারী না কি বৈধ পশু ব্যবসায়ী’।

পুলিশের ওই কর্মকর্তা আরও জানান, ‘ওই দুই ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যাওয়ার পরই তাদের মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। গরু বহনকারী গাড়িতে থাকা তৃতীয় ব্যক্তিকেও আটক করা হয়েছে’।  পুরো ঘটনার তদন্ত শুরু হয়েছে বলেও জানান তিনি।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ বেশ কিছুদিন ধরে এলাকায় গরু চুরি হচ্ছিল। এই ঘটনা পুলিশের কাছে জানানো হলেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। স্বাভাবিক ভাবেই এদিনের এই জনরোষ। 

সাম্প্রতিক সময়ে পশ্চিমবঙ্গের উত্তরবঙ্গে এ রকম দুইটি গণপিটুনির ঘটনা ঘটল। এর আগে গত জুন মাসে গরু চোর সন্দেহে উত্তর দিনাজপুর জেলার চোপড়াতে তিনজনকে পিটিয়ে মারা হয়।

বিডি-প্রতিদিন/২৮ আগস্ট, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর