২৫ সেপ্টেম্বর, ২০১৭ ১৪:৪৭

'পদ না পাওয়ায়' তৃণমূল কংগ্রেস ছাড়লেন মুকুল রায়

দীপক দেবনাথ, কলকাতা

'পদ না পাওয়ায়' তৃণমূল কংগ্রেস ছাড়লেন মুকুল রায়

পশ্চিমবঙ্গে ক্ষমতাসীন তৃণমূলের কার্যকরি সমিতির সদস্য ও রাজ্যসভার সাংসদের দায়িত্বে ছিলেন মুকুল রায়।  সোমবার তিনি কলকাতার নিজাম প্যালেসে সংবাদ সম্মেলন করে তৃণমূল কংগ্রেস ছাড়ার কথা ঘোষণা দিয়েছেন।  এসময় অভিমানের সুরে মুকুল বলেন, ১৯৯৭ সালে তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠাতা সদস্য হলে আমাকে গুরুত্বপূর্ণ পদ দেওয়া হচ্ছিল না।

তবে ঠিক কী কারণে দল ছাড়ছেন, কিংবা বিজেপিতে যোগ দেবেন কি না সেই বিষয়টি স্পষ্ট করেননি তিনি।  মুকুল রায় জানান, কেন তৃণমূল ছাড়লাম, কেন পদত্যাগ করলাম, আজ কিছু বলছি না। যে দিন রাজ্যসভার পদ থেকে পদত্যাহার করব, সে  দিন বিস্তারিত জানানো হবে।

১৯৯৭ সালে তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে ধীরে ধীরে মুকুল রায় হয়ে উঠেছিলেন দলের 'সেকেন্ড ইন কমান্ড'।  কিন্তু আর্থিক কেলেঙ্কারিতে তৃণমূলের নাম জড়িয়ে যাওয়া এবং সিবিআই দফতরে মুকুলকে জেরার পর থেকে তৃণমূলের সঙ্গে একটু একটু করে দূরত্ব থাকে মুকুলের।  দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক, সংসদীয় কমিটিসহ একাধিক গুরুত্বপূর্ণ পদ থেকে সরিয়ে দেওয়া হয় মুকুলকে।  দলের ও সরকারি অনুষ্ঠানেও আমন্ত্রণ জানানো হত না।  যদিও এর বিরুদ্ধে কখনই প্রকাশ্যে বিরোধিতা করেননি। 

বিডি প্রতিদিন/২৫ সেপ্টেম্বর, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর