৯ নভেম্বর, ২০১৭ ০৯:৫৪

শিক্ষকের পর এবার 'শিক্ষিকা'র বিরুদ্ধে থানায় অভিযোগ ধর্ষিতার!

অনলাইন ডেস্ক

শিক্ষকের পর এবার 'শিক্ষিকা'র বিরুদ্ধে থানায় অভিযোগ ধর্ষিতার!

বেশি নাম্বর পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে স্কুলের এক ছাত্রীকে ধর্ষণ করলো প্রতিষ্ঠানেরই এক শিক্ষক। একাধিকবার ধর্ষণের কারণে অসুস্থ হয়ে পড়েছে সেই ছাত্রী। অথচ নারী হয়েও সেই শিক্ষকের পক্ষ দাঁড়িয়ে ধর্ষিতাকে হয়রানি করছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষকা। ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের সোনারপুরে। 

পরীক্ষায় ভাল নম্বর পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে ওই ছাত্রীকে একাধিকবার ধর্ষণ করে বাবলুবরণ ঘোষ নামের ওই শিক্ষক। এ বিষয়ে মুখ খুললে ক্ষতি হবে বলেও ভয় দেখান তিনি। অভিযোগ, গত ২৯ অক্টোবর ফের কিশোরীকে ধর্ষণ করে শিক্ষ। এরপরই অসুস্থ হয়ে পড়ে ওই ছাত্রী। বিষয়টি জানার পর গত রবিবার থানায় অভিযোগ দায়ের করে পরিবার। সেই অভিযোগের ভিত্তিতে বাবলুকে গ্রেফতার করে পুলিশ।

জানা গেছে, সুস্থ হয়ে ওই ছাত্রী পরীক্ষায় বসতে চাইলেও তার বিরুদ্ধে স্কুলের প্রধান শিক্ষিকা কুরুচিকর মন্তব্য করছেন। এমনকী, অভিযোগ না তুললে স্কুলে ঢুকতে দেওয়া হবে না বলেও জানান তিনি। এ ঘটনার পর এবার সোনারপুর থানায় প্রধান শিক্ষিকার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে ছাত্রীর পরিবার।

জেলা পুলিশের এক কর্মকর্তা বলেন, ‘‘প্রধান শিক্ষিকার বিরুদ্ধে অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।'’ 

ভারতীয় গণমাধ্যমে খবর, অভিযুক্ত প্রধান শিক্ষিকার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি প্রথমে নাম, পরিচয় জানতে চান। সাংবাদিক পরিচয় জানার পরই ‘রং নাম্বার’ বলে ফোন কেটে দেন তিনি। যদিও স্কুলের পরিচালন কমিটির সভাপতি শান্তনু চক্রবর্তীর প্রতিক্রিয়া, ‘‘প্রধান শিক্ষিকা এরকম কিছু বলে থাকলে তা সঠিক কাজ করেননি। ছাত্রী যাতে পরীক্ষায় বসতে পারে সে ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।’’ 

বিডি-প্রতিদিন/০৯ নভেম্বর, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর