শিরোনাম
১৮ নভেম্বর, ২০১৭ ১১:১৯

যে রেস্তোরাঁয় মিলবে ২৫০ রকম স্বাদের রসগোল্লা

অনলাইন ডেস্ক

যে রেস্তোরাঁয় মিলবে ২৫০ রকম স্বাদের রসগোল্লা

পশ্চিমবঙ্গের কলকাতায় দিন দিন কদর বেড়েই চলেছে রসগোল্লার। এজন্য রাজ্যের প্রত্যেকের বাড়িতে এখন প্রায় প্রতিদিনই রসগোল্লার দেখা মিলছে। মিষ্টির দোকানে ঢুঁ মারলেই দেখা যাচ্ছে রসের অথবা নলেন গুড়ের রসগোল্লা। কিন্তু জানেন কী, কলকাতার বুকেই এমন একটি রেস্তোরাঁ রয়েছে, যেখানে গেলে খেতে পারবেন ২৫০ রকমের রসগোল্লা? না, এতটুকু বাড়িয়ে বলা হচ্ছে না। ভিন্ন স্বাদের, ভিন্ন রঙের রসগোল্লা সাজানো রয়েছে এই রেস্তোরাঁয়।

ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিনের খবর, এই রেস্তোরাঁয় এখনও পা না রাখলে বলাই যায় যে আপনি এত ধরনের রসগোল্লার স্বাদ এখনও চেখে দেখেননি। নাম শুনেছেন কিনা তা নিয়েও সন্দেহ আছে। ভাবতে পারেন ব্লু লেগুন কিংবা তরমুজ ফ্লেভারের রসগোল্লাও হতে পারে? সত্যিই এই রেস্তোরাঁয় না এলে বিশ্বাস করবেন না। আর এ সবই বাস্তবায়িত হয়েছে এক নারীর সৌজন্যে। স্বাতী শরফ। রসগোল্লার পাশাপাশি তাঁর হাতের জাদুতে গড়ে উঠেছে ভিন্ন স্বাদের মিষ্টিও। এসব বিষয়ে নিজের মায়ের কাছেই হাতেখড়ি হয়েছিল স্বাতীর। গত বছর পর্যন্ত ৫০টি স্বাদের রসগোল্লা বানাতেন তিনি। খাদ্যরসিকদের মন জয় করতে বেশি সময় লাগেনি। ধীরে ধীরে বাড়ে নাম-যশ-প্রতিপত্তি। ফলে তাদের জিভে জল আনার ইচ্ছেটাও আরও বেড়ে যায় স্বাতীর। এখন তার হাতে তৈরি হয় ২৫০ রকমের রসগোল্লা!

খবরে বলা হয়, এসব রসগোল্লার মধ্যে গ্রিন চিলি, ফুচকা, অরগ্যানিক রোস, কালা খাট্টা, লেমন বার্লি ফ্লেভারগুলি বেশি জনপ্রিয়। আর ছোটরা বেশি পছন্দ করে চকোলেট, আলফোনসো, স্যান্ডলউড, ক্যাপুচিনো কফি স্বাদের রসগোল্লা। বড়দের জন্য রয়েছে ভডকা, বিয়ার, ব্রিজার ফ্লেভারও। নাম আর রঙের বৈচিত্র্য থাকলেও রসগোল্লার চেহারাখানি কিন্তু বাঙালির খাঁটি রসগোল্লার মতোই থাকে। কলকাতার ফুড ফেস্টিভ্যালেও প্রশংসা কুড়িয়েছে তার এই অনন্য সৃষ্টি। নিজের রেস্তোরাঁর জন্য প্রতিদিন প্রায় পাঁচ হাজারটি রসগোল্লা বানিয়ে থাকেন স্বাতী। সূত্র : সংবাদ প্রতিদিন

বিডি-প্রতিদিন/১৮ নভেম্বর, ২০১৭/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর