১৮ জানুয়ারি, ২০১৮ ১৩:১৫

লাইনে ফাটল: দুর্ঘটনা থেকে বাঁচল কলকাতা-খুলনাসহ একাধিক ট্রেন

দীপক দেবনাথ, কলকাতা

লাইনে ফাটল: দুর্ঘটনা থেকে বাঁচল কলকাতা-খুলনাসহ একাধিক ট্রেন

দুর্ঘটনার হাত থেকে বাঁচল ঢাকাগামী কলকাতা-খুলনা ট্রেনসহ একাধিক যাত্রীবাহি ট্রেন। বৃহস্পতিবার সকালের দিকে দমদম ও ক্যান্টনমেন্ট রেলস্টেশনের মাঝে বাগজোলা খাল সংলগ্ন এলাকায় আপ লাইনে ফাটল ধরা পড়ে। এতে সকাল ৭টা থেকে শিয়ালদহ-বনগাঁ ও মিয়ালদহ-হাসনাবাদ লাইনে ট্রেন চলাচল বন্ধ থাকে। সাড়ে ৮টা নাগাদ ট্রেন চলাচল শুরু হয়।

জানা গেছে, সকালে লাইনে ফাটলের ওপর দিয়েই ঝুঁকি নিয়ে হাসনাবাদ প্যাসেঞ্জার লোকাল চলে যাওয়ার পরই বিকট শব্দে কেঁপে ওঠে এলাকা। সেই শব্দ শুনেই লাইনের ওপর চলে আসেন স্থানীয়রা। এরপর তারাই লাল কাপড় দেখিয়ে ট্রেন থামানোর চেষ্টা করে। ততক্ষণে ওই আপ লাইনে বনগাঁ লোকাল, হাবড়া লোকালসহ কয়েকটি ট্রেন দাঁড়িয়ে পড়ে। এর মধ্যে ছিল কলকাতার চিৎপুর রেলস্টেশন থেকে ছেড়ে আসা কলকাতা-খুলনা ‘বন্ধন’ এক্সপ্রেস-ও।

লাইনের ফাটলের গুরুত্ব বুঝতে ততক্ষণে ট্রেন থেকে নেমে আসে ট্রেনের চালক ও গার্ড। শেষে প্রায় ২০ মিনিটের বেশি সময় ধরে আটকে থাকার পর অবশেষে ঝুঁকি নিয়ে ওই ফাটলের ওপর দিয়েই খুলনাগামী ট্রেনসহ অন্য ট্রেনগুলি নিজেদের গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যায়। জরুরি ভিত্তিতে ওই ফাটল ধরা লাইন মেরামতের কাজ শেষ হয়েছে।

বিডি প্রতিদিন/১৮ জানুয়ারি, ২০১৮/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর