৪ ফেব্রুয়ারি, ২০১৮ ১৪:০৭

'পাকিস্তান গুলি করলে ভারতও গুলি ছুঁড়তে কার্পণ্য করবে না'

দীপক দেবনাথ, কলকাতা:

'পাকিস্তান গুলি করলে ভারতও গুলি ছুঁড়তে কার্পণ্য করবে না'

ফাইল ছবি

পাকিস্তান যদি একবার গুলি করে তবে ভারত একের পর এক গুলি চালিয়ে যাবে, গুলির দিকে তাকাবে না। এই মন্তব্য করেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। শনিবার সন্ধ্যায় ভারতের ত্রিপুরার রাজধানী আগরতলায় বরজলায় এক নির্বাচনী প্রচারণায় গিয়ে রাজনাথ বলেন ‘আমাদের প্রতিবেশি দেশ হিসাবে আমরা প্রথমে পাকিস্তানকে আক্রমণ করতে চাই না। আমরা প্রতিবেশি রাষ্ট্রগুলোর সাথে শান্তি ও সম্প্রীতি বজায় রেখে একসাথে বসবাস করতে চাই। কিন্তু দুর্ভাগ্যবশত পাকিস্তান ভারতের জম্মু-কাশ্মীরে রক্তপাত তৈরি করছে এবং আমাদের বাহিনী ও এলাকায় হামলা চালিয়ে যাচ্ছ। 

তিনি আরো বলেন ‘আমি আমাদের বাহিনীকে নির্দেশ দিয়েছি যে পাকিস্তানের তরফে যদি একটা গুলি ছুটে আসে তবে গুলির কথা না ভেবে তাদের দিকে যেন অগুনতি গোলাবর্ষন করা হয়’। 
আগামী ১৮ ফেব্রুয়ারি রাজ্যটিতে বিধান সভার নির্বাচন। তার আগে দুই দিনের নির্বাচনী প্রচারণায় ত্রিপুরা সফরে গিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। ত্রিপুরার বাম শাসিত রাজ্য সরকারকেও এদিন তোপ দাগেন স্বরাষ্ট্রমন্ত্রী। তাঁর অভিযোগ বামেরা দুই দশক ধরে রাজ্যটিতে শাসন ক্ষমতায় থাকলেও কোন উন্নয়ন হয়নি। উল্টা দুর্নীতি, নারীদের ওপর নির্যাতন, বেকারত্ব বৃদ্ধি পেয়েছে। পশ্চিমবঙ্গে ৩৫ বছরের বাম শাসনকালে রাজ্যটাকে ধ্বংস করে দিয়েছে, ত্রিপুরাতেও ১৮ ফেব্রুয়ারির পর বামেরা শাসন ক্ষমতায় ফিরে এলে রাজ্য ও রাজ্যের মানুষের ভবিষ্যত একেবারে শেষ করে দেবে। তাঁর অভিমত একমাত্র বিজেপিই সমগ্র ভারত ও ত্রিপুরাসহ উত্তরপূর্ব ভারতের উন্নয়ন ঘটাতে পারে।  

বিডি প্রতিদিন/মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর