Bangladesh Pratidin

প্রকাশ : ৯ ফেব্রুয়ারি, ২০১৮ ২২:১৪ অনলাইন ভার্সন
মমতা ব্যানার্জির বিমান বিভ্রাট, ষড়যন্ত্রের অভিযোগ
দীপক দেবনাথ, কলকাতা
মমতা ব্যানার্জির বিমান বিভ্রাট, ষড়যন্ত্রের অভিযোগ

ফের মধ্য আকাশে ঘুরল ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বিমান। শুক্রবার বিকালে রাজ্যটির বাগডোগরা বিমানবন্দর থেকে বিমানে ওঠেন মুখ্যমন্ত্রী। বিকেল ৫.৩৫ মিনিট নাগাদ তা কলকাতার নেতাজী সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে নামার কথা ছিল। কিন্তু বিমানবন্দরের মাটি ছোঁয়ার আগে মধ্য আকাশে প্রায় ১৫ মিনিট ধরে মমতার বিমান চক্কর কাটে বলে অভিযোগ।
বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রী তার ঘনিষ্ঠ মহলে ক্ষোভ প্রকাশ করেন।
এদিনই রাজ্যটির সরকারি সচিবালয় নবান্নে গুজরাটের প্যাটেল আন্দোলনের নেতা হার্দিক প্যাটেলের সঙ্গে বৈঠকের কারণেই তড়িঘড়ি কলকাতায় ফিরে আসছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু নির্ধারিত সেই বৈঠকের সময়সীমা একটু পিছিয়ে যাওয়ার কারণে বিরক্তি প্রকাশ করেন তিনি। এই ঘটনার পিছনে ষড়যন্ত্রের অভিযোগও করেন মমতা।
যদিও বিমান বন্দর কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে কলকাতার মধ্য আকাশে এয়ার ট্রাফিকে চাপ থাকার কারণেই মুখ্যমন্ত্রীর বিমান অবতরণে দেরী হয়েছে।
এর আগে ২০১৬ সালের নভেম্বরে বিহারের পাটনা থেকে সভা করে কলকাতায় ফেরার পথে নির্ধারিত সময়ের থেকে প্রায় আধা ঘণ্টারও বেশি সময় দেরিতে বিমাটিকে কলকাতায় অবতরণ করানোর অভিযোগ ওঠে। ওই দিন রাত ৮ টা নাগাদ বিমানবন্দরে অবতরণের কথা থাকলেও প্রায় ৪০ মিনিট আকাশে চক্কর কাটার পর বিমানটি অবতরণের অনুমতি পায়। সেই ঘটনাতেও যথেষ্ট ক্ষোভ প্রকাশ করেন মমতা।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow