২৪ ফেব্রুয়ারি, ২০১৮ ১৬:২৩

৪৫ বাংলাদেশিকে নিয়ে পশ্চিমবঙ্গে দুর্ঘটনার কবলে বাস

দীপক দেবনাথ, কলকাতা:

৪৫ বাংলাদেশিকে নিয়ে পশ্চিমবঙ্গে দুর্ঘটনার কবলে বাস

ভারতের পশ্চিমবঙ্গে ৪৫ বাংলাদেশি যাত্রী নিয়ে দুর্ঘটনার কবলে পড়েছে একটি বেসরকারি সংস্থার বাস।

শনিবার সকালে পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনা জেলার গাইঘাটা থানার কাছেই দুর্ঘটনার মুখে পড়ে বাসটি। যদিও দুর্ঘটনায় বাসের যাত্রীরা সকলেই সুরক্ষিত রয়েছেন বলে জানা গেছে।

পুলিশ সূত্রে জানা গেছে, সকাল দশটার দিকে গাইঘাটায় দুর্ঘটনাটি ঘটে। বাসটি কলকাতার মার্কুইস স্ট্রীট থেকে ছেড়ে পেট্রাপোল সীমান্তের দিকে যাওয়ার পথে যশোর রোডের ওপরেই গাইঘাটায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে একটি গাছে ধাক্কা মারে। বাসটিতে ৪৫ জন যাত্রী ছিলেন, তারা সকলেই বাংলাদেশি এবং দেশে ফিরছিলেন। 

দুর্ঘটনার পরই স্থানীয় মানুষ ও গাইঘাটা থানা পুলিশের সহায়তায় সবাই উদ্ধার করে ওই সংস্থারই অন্য একটি বাসে করে পেট্রাপোল সীমান্তের দিকে পাঠানোর ব্যবস্থা করা হয়। 

বাসটির চালক আনন্দ বসাক জানান ‘ বাসটি কলকাতা থেকে পেট্রাপোল পর্যন্ত চলাচল করে। এদিন সকাল সাতটা নাগাদ বাসটি ছেড়ে পেট্রাপোল সীমান্তের দিকে যাচ্ছিল। সেসময়ই এখানে বাসটি দুর্ঘটনার মুখে পড়ে। উল্টো দিক থেকে আসা একটি বাসের সঙ্গে সংঘর্ষ এড়াতেই বেক চাপার সঙ্গে সঙ্গেই একটি শব্দ হয় এবং তাতেই বাসটি বাম দিকে ঘুরে গিয়ে একটি গাছে ধাক্কা মারে। কিন্তু বাসের সকলেই নিরাপদে রয়েছেন। পরে আমাদের সংস্থার অন্য একটি বাসে তাদের পেট্রাপোলে নিয়ে যাওয়া হয়’।

বিডিপ্রতিদিন/ ২৪ ফেব্রুয়ারি, ২০১৮/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর