১৩ মার্চ, ২০১৮ ০৮:১৭

পশ্চিমবঙ্গে হাসপাতালের জানালা ভেঙে পালাল বাংলাদেশি বন্দী

দীপক দেবনাথ, কলকাতা:

পশ্চিমবঙ্গে হাসপাতালের 
জানালা ভেঙে পালাল বাংলাদেশি বন্দী

পশ্চিমবঙ্গের মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের বন্দী সেলের জানালা ভেঙে পালিয়েছে এক বাংলাদেশি বন্দী।

সোমবার সেলের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশকর্মীদের ওই ঘটনা নজরে আসে।

পুলিশ সূত্রে খবর, পলাতক বন্দীর নাম সফিকুল ইসলাম (৩৪)। তার বাড়ি বাংলাদেশের নওগাঁ জেলার পাচক কামারডাঙা গ্রামে। তার বিরুদ্ধে অবৈধ ভাবে সীমান্ত পেরিয়ে ভারতে প্রবেশ করে ভারতীয় দুর্বত্তদের সাথে হাত মিলিয়ে চুরি, ছিনতাই,ডাকাতির মতো নানা অপরাধের অভিযোগ রয়েছে। এই অভিযোগে মালদা জেলা সহ রাজ্যটির বিভিন্ন থানায় তার বিরুদ্ধে মামলাও রয়েছে।

সম্প্রতি ওই বিচারাধীন মালদা জেলারই কালিয়াচক থানার পুলিশের হাতে ধরা পড়ে। গত ৮ মার্চ একটি মামলায় তাকে হাওড়া জেলার একটি আদালতে নিয়ে যাচ্ছিল পুলিশ। কিন্তু ট্রেনের মধ্যেই অসুস্থবোধ করায় তাকে ফের মালদা ফিরিয়ে আনা হয়। এরপর ৯ মার্চ তাকে ভর্তি করা হয় মালদা মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে। হাসপাতালে মেল মেডিসিন ওয়ার্ডের দোতলায় বন্দীদের সেলেই ওই বন্দির চিকিৎসা চলছিল। এদিন সকালেই সেলের নিরাপত্তারক্ষীরাই সেলের মধ্যে ওই বন্দীর অনুপস্থিতি লক্ষ্য করেন। এরপর ভাল করে পর্যবেক্ষণ করতেই দেখা যায় সেলের জানালার গ্রিল ভাঙা। জানালার বাইরে দড়ি ঝুলতেও দেখা যায়। খবর দেওয়া হয় স্থানীয় ইংলিশ বাজার পুলিশ থানায়। বন্দী পালানোর খবর পেয়েই হাসপাতালে যান জেলার পুলিশ কর্মকর্তারা, খতিয়ে দেখেন হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা। এরপর গোটা হাসপাতাল জুড়ে তল্লাশি চালানোর পরেও ওই বাংলাদেশি বন্দির খোঁজ পাওয়া যায়নি। 

ইতিমধ্যেই হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠেছে। সেলের মধ্যে কিভাবে সফিকুর দড়ি পেল বা জানালার গ্রিল ভাঙার সময় সেলের মধ্যে থাকা অন্য বন্দীরা কেন তার শব্দ শুনতে পেল না-তার উত্তর খুঁজছে মালদা জেলার ইংলিশ বাজার পুলিশ। যদিও এবিষয়ে প্রকাশ্যে পুলিশের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

বিডিপ্রতিদিন/ ১৩ মার্চ, ২০১৮/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর