১৩ মার্চ, ২০১৮ ১১:৩৪

যৌন হেনস্থার প্রতিবাদ করায় শিক্ষার্থীদের বিরুদ্ধে সমকামিতার অভিযোগ!

অনলাইন ডেস্ক

যৌন হেনস্থার প্রতিবাদ করায় শিক্ষার্থীদের বিরুদ্ধে সমকামিতার অভিযোগ!

কলকাতায় কমলা গার্লস নামের একটি স্কুলের নবম শ্রেণির ১০ জন ছাত্রীর বিরুদ্ধে সমকামিতার অভিযোগ তুলেছে কর্তৃপক্ষ। সোমবার ওই শিক্ষার্থীদের অভিভাবককে জরুরি তলব করা হয়। জানানো হয়, তাদের মেয়েরা স্কুলে সমকামিতার অভিযোগে অভিযুক্ত।

প্রধান শিক্ষিকা শিখা সরকার দাবি করেছেন, ওই শিক্ষার্থীরা স্কুলের মধ্যেই সমকামিতা করেছে। মেয়েরা লিখিতভাবে সেই অভিযোগ স্বীকারও করেছে।

তবে অভিভাবকরা সেই অভিযোগ অস্বীকার করে স্কুলের বিরুদ্ধে অভিযোগ জানাতে রবীন্দ্র সরোবর থানায় অভিযোগ করেছেন। তাদের অভিযোগ, স্কুলে যৌন হেনস্থার প্রতিবাদ করায় তাদের সন্তানদের জেনে বুঝে ফাঁসাচ্ছে স্কুল কর্তৃপক্ষ৷

এর আগে, দুইবার স্কুল ছাত্রীদের যৌন হেনস্থার ঘটনা ঘটে কমলা গার্লস স্কুলে। এই বছরের ৯ ফেব্রুয়ারি স্কুলে যৌন হেনস্থার শিকার হয় নবম শ্রেণির এক ছাত্রী। তারই প্রতিবাদে উত্তাল হয়ে ওঠে স্কুল। রীতিমতো আন্দোলন শুরু করে স্কুলের ছাত্রী ও অভিভাবকরা। স্কুল চত্বরে মিছিল করে অভিযুক্ত কর্মীর শাস্তির দাবিতে।

সে ক্ষেত্রে স্কুলের বিরুদ্ধে অভিযোগ ধামাচাপা দেওয়ার অভিযোগ ওঠে। ওই ঘটনা নিয়ে স্কুল কর্তৃপক্ষ কোনও বিবৃতিও দেয়নি। সোশ্যাল মিডিয়ায় এই অভিযোগকে কেন্দ্র করে সরব হন স্কুলের অভিভাবক ও প্রাক্তন ছাত্রীরা। নবগঠিত রবীন্দ্র সরোবর থানায় অভিযোগ জনানো হয়। সেই সময়, বিক্ষোভের পর অভিভাবক ও অভিযুক্তকে নিয়ে থানায় যান কমলা গার্লস স্কুলের প্রধান শিক্ষিকা শিখা সরকার। 

এর পরই অভিভাবকদের বয়ানের ভিত্তিতে ওই কর্মচারীর বিরুদ্ধে এফআইআর করে পুলিশ। মলয় বড়ুয়া নামে ওই অভিযুক্তকে গ্রেফতারও করা হয়। এর আগেও অভিযুক্ত এই ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ ওঠে। তখনও চেপে গিয়েছিল স্কুল কর্তৃপক্ষ।অভিযুক্তের বিরুদ্ধে মামলা এখনও চলছে।

তখনই এই সমকামিতার ঘটনা নাড়া দিল গোটা পশ্চিমবঙ্গ রাজ্যকে। সমকামিতা না স্কুলের বিরুদ্ধে প্রতিবাদের জেরে ফাঁসানো হল ছাত্রীদের?-প্রশ্ন তুলেছেন অভিভাবকরা। সূত্র: কলকাতার টুয়েন্টিফোর

বিডি প্রতিদিন/১৩ মার্চ, ২০১৮/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর