২১ মার্চ, ২০১৮ ১৯:০৫

৪ বছরের শিশুকে যৌন নির্যাতনের দায়ে বৃদ্ধের ১০ বছরের কারাদণ্ড

অনলাইন ডেস্ক

৪ বছরের শিশুকে যৌন নির্যাতনের দায়ে বৃদ্ধের ১০ বছরের কারাদণ্ড

প্রতীকী ছবি

চার বছরের এক শিশুকে যৌন নিগ্রহের ঘটনায় সত্তর বছরের এক বৃদ্ধকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০হাজার টাকা জরিমানার নির্দেশ দিলেন পশ্চিমবঙ্গ রাজ্যের বারুইপুর মহকুমা আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা আদালতের বিচারক শৈলেন্দ্র কুমার সিং।

আর্থিক জরিমানা না দিলে অতিরিক্ত আরও এক বছরের সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন বিচারক। বারুইপুরের মল্লিকপুর গ্রাম পঞ্চায়েতের গনেশপুর মোল্লাপাড়ায় এক শিশুকে যৌন নিগ্রহের ঘটনায় অভিযুক্ত মোহম্মদ মোস্তাককে মঙ্গলবার সন্ধ্যায় এই নির্দেশ দেন বিচারক।

আদালত সূত্রের খবর, গত বছরের ৩০ জুন সন্ধ্যা বেলায় প্রতিবেশী এক শিশু কন্যাকে খাবার দেওয়ার লোভ দেখিয়ে নিজের ঘরে ডেকে নিয়ে যান অভিযুক্ত মোহম্মদ মোস্তাক। সেখানেই শিশুটিকে যৌন নিগ্রহ করে অভিযুক্ত। দীর্ঘক্ষণ মেয়েকে খুঁজে না পেয়ে তার মা-বাবা ও পরিবারের লোকজন অভিযুক্তের ঘরের সামনে মেয়ের জুতো পরে থাকতে দেখে সেই ঘরের ভিতর থেকে মেয়েকে উদ্ধার করে। ঘটনার পরেই পালিয়ে যায় অভিযুক্ত।

এ বিষয়ে বারুইপুর থানায় অভিযোগ দায়ের করেন নির্যাতিতা শিশুটির পরিবার। ঘটনার তদন্তে নেমে গত বছরের ১০ জুলাই অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। এরপরেই এবিষয়ে বারুইপুর মহকুমা আদালতে পক্সো ৬ ও ৩৭৬ বি ধারায় মামলা হয় অভিযুক্তের বিরুদ্ধে। কয়েকমাস ধরে মামলার শুনানি চলার পর অভিযুক্তকে দোষি সাব্যস্ত করেন বিচারক৷ এদিন ছিল রায়ের দিন৷ আদালতের রায়ে খুশি নির্যাতিতার পরিজনেরা৷

 

বিডি প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর