২৩ মার্চ, ২০১৮ ১৮:৪৩

ভারতের সুন্দরবন থেকে চার বাংলাদেশি জলদস্যু আটক

কলকাতা প্রতিনিধি:

ভারতের সুন্দরবন থেকে চার বাংলাদেশি জলদস্যু আটক

ভারতীয় ভূখন্ডের সুন্দরবনের পিরখালি থেকে অস্ত্রসহ চার বাংলাদেশি জলদস্যুকে গ্রেফতার করেছে পশ্চিমবঙ্গের পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে শুক্রবার ভোরের দিকে রাজ্যটির দক্ষিণ চব্বিশ পরগনা জেলার সুন্দরবনে অভিযানে চালিয়ে ওই চার জলদস্যুকে আটক করা হয়। 

ওই বাংলাদেশিদের জেরা করে জানা গেছে, ডাকাতির উদ্দেশ্যেই তারা জমায়েত হয়েছিল এবং তারা সংখ্যায় ৮ থেকে ১০ জন ছিল। পুলিশের উপস্থিতি টের পেয়েই ওই চার জলদস্যু পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে শুরু করে। পুলিশের পক্ষ থেকেও পাল্টা প্রতিরোধ গড়ে তোলা হয়। অবশেষে দুই পক্ষের মধ্যে বিশ মিনিট গুলি বিনিময়ের পর হাবিবুল্লাহ বাহার (৩২), সাহেব আলি গাজি (৩২), হাবিবুর ঢালি (২৭) এবং মোহাম্মদ বেলাল হোসেন (২৬) নামে চারজনকে আটক করা হয়। 

আটক চারজনের মধ্যে তিন জনের বাড়ি সাতক্ষীরা, একজন খুলনার বাসিন্দা বলে জানা গেছে। তাদের কাছ থেকে ৪ টি বড় পাইপগান, ৩ টি ছোট পাইপগান, ৫ রাউন্ড ৮ এমএম গুলি, ১০ রাউন্ড ১২ এমএম গুলি এবং ৫ রাউন্ড ১২ কার্টিজ উদ্ধার করা হয়। আজ দুপুরেই তাদের স্থানীয় আদালতে তোলা হয় এবং পরবর্তী জিজ্ঞাসাবাদের জন্য চার জনকেই নিজেদের হেফাজতে নেয় পুলিশ।

দক্ষিণ চব্বিশ পরগনা জেলার বারুইপুর পুলিশ জেলার সুপার অরিজিৎ সিনহা জানান, ‘আটক ৪ বাংলাদেশি জলদস্যুকে জেরা করে বাকিদের সন্ধানে অভিযান চালানো হচ্ছে। ডাকাতির উদ্দেশ্যেই তারা পিরখালি চার নম্বর জঙ্গলের কাছে জমায়েত হয়েছিল বলে আমরা জানতে পেরেছি’। 


বিডি প্রতিদিন/২৩ মার্চ ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর