Bangladesh Pratidin

ফোকাস

  • ফুটবল বিশ্বকাপে বিদেশি পতাকা উত্তোলন বন্ধে হাইকোর্টে রিট
  • নারায়ণগঞ্জে পোশাক শ্রমিককে ধর্ষণ ও হত্যার দায়ে ৩ জনের মৃত্যুদণ্ড
  • নাশকতার দুই মামলায় খালেদা জিয়ার ৬ মাসের জামিন, মানহানির মামলায় খারিজ
  • রাঙামাটিতে দুর্বৃত্তদের গুলিতে ৩ ইউপিডিএফ কর্মী নিহত
প্রকাশ : ২৬ এপ্রিল, ২০১৮ ০৯:৩৩ অনলাইন ভার্সন
আপডেট : ২৬ এপ্রিল, ২০১৮ ১৪:৫৪
মমতার মন্তব্যের পাল্টা জবাব দিলেন বিপ্লব দেব
দীপক দেবনাথ, কলকাতা
মমতার মন্তব্যের পাল্টা জবাব দিলেন বিপ্লব দেব

হাসপাতালে গিয়ে ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে তাঁর মস্তিষ্কের চিকিৎসার পরামর্শ দিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। মানসিক শান্তি লাভের জন্য মন্দিরে যাওয়ার পরামর্শও দিয়েছেন ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী। 

বুধবার আগরতলায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বিপ্লব দেব জানান, ‘মমতা দিদির মধ্যে হতাশা লক্ষ্য করা যাচ্ছে। তাঁর হিংসা হচ্ছে। আয়তনে ছোট-বড় হলেও, সংবিধান দেশের সব রাজ্যকেই সম-মর্যাদা দিয়েছে। আমি যদি ছয় ফুট তিন ইঞ্চি লম্বা হই, আপনার উচ্চতা পাঁচ ফুট-তাই বলে কি আপনি মানুষ নন। আমি সে রকমটা ভাবি না। মমতা দিদির উচিত মানসিক শান্তির জন্য কোন মন্দিরে যাওয়া এবং তারপর হাসপাতালে গিয়ে তাঁর মস্তিষ্ক চিকিৎসা করা’। 

গত মঙ্গলবার কলকাতার একটি টিভি চ্যানেলে দেওয়া এক সাক্ষাতকার দিতে গিয়ে ত্রিপুরা বিধানসভায় বিজেপির জয়কে ‘পৌরসভার জয়’ বলে মন্তব্য করেছিলেন মমতা ব্যানার্জি। তিনি বলেন ‘ত্রিপুরায় বিজেপির জয়ে কোন কৃতিত্বই নেই। ত্রিপুরার আয়তন আমাদের হাওড়া জেলার অর্ধেকও হবে না। ওটা একটা মিউনিসিপ্যালিটি ইলেকশন (পৌরসভার নির্বাচন)’। মমতার সেই মন্তব্যের পরিপ্রেক্ষিতেই ত্রিপুরার মুখ্যমন্ত্রীর এই পাল্টা মন্তব্য। 

উল্লেখ্য, গত মার্চ মাসে বিগত ২৫ বছরের মানিক সরকারের নেতৃত্বাধীন বামফ্রন্ট সরকারের অবসান ঘটিয়ে রাজ্যে শাসন ক্ষমতায় আসে বিজেপি ও ইন্ডিজিনাস পিপলস ফ্রন্ট অব ত্রিপুরা (আইপিএফটি) জোট। ৬০ আসন বিশিষ্ট রাজ্যটির ৫৯টি বিধানসভা কেন্দ্রের মধ্যে বিজেপি জোট পায় ৪৩টি আসন। এর মধ্যে বিজেপি একাই ম্যাজিক ফিগার (৩১) ছাড়িয়ে ৩৫ আসন পায়। বামেরা জয় পায় ১৭টি আসনে। 

বিডি-প্রতিদিন/২৬ এপ্রিল, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow