২১ জুন, ২০১৮ ২১:০১

বিজেপি জঙ্গি সংগঠন অভিযোগ মমতার

দীপক দেবনাথ, কলকাতা

বিজেপি জঙ্গি সংগঠন অভিযোগ মমতার

ভারতের কেন্দ্রের ক্ষমতাসীন দল বিজেপিকে জঙ্গি সংগঠন বলে মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেসের প্রধান মমতা ব্যানার্জি।
বৃহস্পতিবার দলের বর্ধিত কোর কমিটির বৈঠক থেকে বিজেপির বিরুদ্ধে তোপ দেগে একে একটি জঙ্গি সংগঠনের সাথে তুলনা করেন। এই গেরুয়া দলটি হিন্দুদের মধ্যেও বিভেদ সৃষ্টি করছে বলেও তাঁর দাবি।
কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত এই বৈঠক থেকে মমতা বলেন ‘আমরা বিজেপির মতো মিলিট্যান্ট অর্গানাইজেশন (জঙ্গি সংগঠন) নই। তাদের মধ্যে উগ্রতা বোধ আছে, একটা ধর্মীয় বিদ্বেষ আছে। কাউকেই পছন্দ করে না-সে মুসলিম, খ্রীষ্টান বা শিখ হোক। আমি বুঝি না কাকে পছন্দ করে। হিন্দুদের মধ্যেও দলাদলি লাগিয়ে দিচ্ছে। পিটিয়ে খুন করছে’।
গত মঙ্গলবার পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলা শাসক দফতরের সামনে এক বিক্ষোভ কর্মসূচী থেকে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ তৃণমূল কংগ্রেস নেতাদের ‘এনকাউন্টার’ করার হুমকি দিয়েছিলেন বলে অভিযোগ। দিলীপ বলেন ‘তৃণমূলের অনেক নেতা দাদাগিরি করে চমকাচ্ছেন, ধমকাচ্ছেন। আগামীদিনে তাদের কারাগারে পাঠানো হবে, নয়তো সোজা এনকাউন্টার করা হবে। গুনে গুনে গুলি চলবে আর, গুনে গুনে লাশ তোলা হবে। কেষ্ট-বিষ্টু কেউ বাঁচবে না’। দিলীপের ওই বিতর্কিত মন্তব্যের পর পুলিশের পক্ষ থেকে তার বিরুদ্ধে মামলাও করা হয়েছে।
দিলীপের ওই মন্তব্যের প্রেক্ষিতেই মমতা এদিন বলেন ‘ওদের এক প্রেসিডেন্ট আছে, যা ইচ্ছে তাই করে যাচ্ছে, যা ইচ্ছে বলে যাচ্ছে। কেউ বলছেন এনকাউন্টার করে দেবো, কেউ বলছেন গুলি চালাবো, কেউ বলছে বোমা মারবো, কেউ বলছে শেষ করে দেবো। আমি বলছি আয় না, কত ক্ষমতা দেখা না...’।
এদিনের বৈঠকে তৃণমূলের গ্রাম পঞ্চায়েতের সদস্যরা ছাড়াও বিধায়ক, সাংসদ সহ দলের সব স্তরের নেতা ও নেত্রীরা উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর