৯ জুলাই, ২০১৮ ১৪:০২

রেল স্টেশনে যুবকের অনৈতিক কাজের 'লাইভ' করলো তরুণী

দীপক দেবনাথ, কলকাতা

রেল স্টেশনে যুবকের অনৈতিক কাজের 'লাইভ' করলো তরুণী

রেল স্টেশনে দাঁড়িয়েই প্রকাশ্যে অনৈতিককাজ (আত্মমোহন) করছিলেন এক যুবক। আর ট্রেনের কামরায় বসে সেই দৃশ্য ফেসবুকে লাইভ শুরু করে দিলেন এক নারী। গত রবিবার দুপুরে নক্কারজনক ঘটনাটি ঘটেছে পশ্চিমবঙ্গের হুগলী জেলার ব্যান্ডেল রেল স্টেশনে। ব্যান্ডেল স্টেশন ছাড়ার টিক আগের মুহূর্তে ট্রেনের নারী কামরার বাইরে এই কুকর্মটি করতে থাকেন ওই ব্যক্তি। বিষয়টি রেলওয়ে কর্মকর্তাদের নজরে আসতেই ওই ব্যক্তি জায়গা ছেড়ে পলায়ন করেন। 

রবিবার দুপুর সোয়া একটার দিকে যখন হাওড়াগামী প্যাসেঞ্জার লোকাল ব্যান্ডেল স্টেশনে এসে দাঁড়ানোর পরই ওই যুবক অনৈতিক কাজটি করছিলেন বলে অভিযোগ। আর কামরার ভেতর থেকে তা প্রত্যক্ষ করছিলেন বহু নারী যাত্রী। কিন্তু ওই মুহূর্তেই ট্রেন ছাড়ার সময় হয়ে যাওয়ায় কোন নারীই তার প্রতিবাদ করতে পারেননি। যদিও এক নারী যাত্রী হঠাৎ করেই তার মোবাইলটি বের করে ফেসবুক লাইভ শুরু করে দেন। 

পরে ওই ভিডিওতে ওই নারী জানান, ‘আজকাল প্রত্যেকেই প্রমাণ চায়, তাই আমিও ফেসবুক লাইভ করার সিদ্ধান্ত নিয়েছিলাম। ওই ব্যক্তি যেটা করতে চায় সেটা তাকে করতে দিন’।
ওই নারীর ফেসবুক লাইভ দেখে ট্রেনের অন্য নারী যাত্রীরাও প্রতিবাদ করার সাহস পান। তাদের অনেকেই রেলের কর্মকর্তাদের বিষয়টি জানান। এরপর রেলের কর্মকর্তারা ওই ব্যক্তিকে ধরতে গেলে ট্রেনে চেপে অভিযুক্ত ওই ব্যক্তি পালিয়ে যান। 

ফেসবুক লাইভ করা ওই নারী জানান, ‘প্রকাশ্যেই ওই ব্যক্তি এই কাজ করছিল এবং তিনি রেল পুলিশ কার্যালয়ের বাইরেই দাঁড়িয়ে ছিলেন। যখন এক কর্মকর্তা আমাকে ভিডিও করতে দেখেন, তৎক্ষনাৎ ওই ব্যক্তির বিরুদ্ধে পদক্ষেপ নিতে উদ্যত হন এবং কিন্তু তার মধ্যে থেকেও ওই ব্যক্তি পালিয়ে যান’।

রেল পুলিশের এক কর্মকর্তা জানান, ‘ওই ব্যক্তি মানসিক ভাবে সুস্থ নয় বলেই মনে হচ্ছে। আমরা বর্ধমান গর্ভনমেন্ট রেলওয়ে পুলিশ (জিআরপি)’কে বিষয়টি জানিয়েছিলাম কিন্তু তাকে খুঁজে পাওয়া যায়নি’।

বিডি-প্রতিদিন/০৯ জুলাই, ২০১৮/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর