Bangladesh Pratidin

প্রকাশ : ১০ জুলাই, ২০১৮ ২১:১০ অনলাইন ভার্সন
বাংলাদেশ-ভারত সীমান্ত সংলগ্ন এলাকায় সন্দেহজনক 'ড্রোন', আটক ১
দীপক দেবনাথ, কলকাতা
বাংলাদেশ-ভারত সীমান্ত সংলগ্ন এলাকায় সন্দেহজনক 'ড্রোন', আটক ১

বাংলাদেশ সীমান্তবর্তী পশ্চিমবঙ্গের দার্জিলিং জেলার শিলিগুড়ির ফাঁসিদেওয়া এলাকায় এক ড্রোন-কে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল। এই ঘটনায় জড়িত সন্দেহে মঙ্গলবার এক ব্যক্তিকে আটক করেছে ফাঁসিদেওয়া পুলিশ। যদিও তদন্তের স্বার্থে পুলিশ ওই ব্যক্তির পরিচয় গোপন রেখেছে।  

স্থানীয় সূত্রে খবর, গতকাল সোমবার রাতে ফাঁসিদেওয়া থানার অধীন তাওয়াজো এলাকায় ভিডিও ক্যামেরা লাগানো একটি ড্রোনকে উড়তে দেখা যায়। স্থানীয় বাসিন্দারাই রাত ৯টার দিকে লাল রঙের ওই ড্রোনটিকে বাংলাদেশ সীমান্ত সংলগ্ন তাওয়াজো এলাকায় মাটিতে নামতে দেখেন। এরপরই খবর দেওয়া হয় স্থানীয় পুলিশ থানায়। ঘটনাস্থলে ছুটে যান পুলিশের কর্মকর্তারা এবং ওই ড্রোনটিকে আটক করা হয়। ঘটনার তদন্তে নামে পুলিশ। মঙ্গলবার পার্শ্ববর্তী গ্রাম থেকে আটক করা হয় এক ব্যক্তিকে। এদিন দুপুরেই রাজ্য পুলিশের সিআইডি তদন্তের জন্য ঘটনাস্থলে যায়। ভারতীয় সেনাবাহিনীর গোয়েন্দারাও আলাদা করে এই রহস্যময় ড্রোনের ব্যাপারে খোঁজ-খবর শুরু করেছে। 

ফাঁসিদেওয়া থানার এক পুলিশ কর্মকর্তা জানান, ‘আমরা এক সন্দেহভাজন যুবককে আটক করেছি। প্রাথমিকভাবে অনুমান ওই ব্যক্তিই ক্যামেরা লাগানো ড্রোনটিকে নিয়ন্ত্রণ করছিলেন’। 

সীমান্তবর্তী ওই এলাকায় ওই ব্যক্তি কেন ড্রোন উড়াচ্ছিলেন, এই ঘটনায় অন্য কোন ব্যক্তি বা চক্র যুক্ত রয়েছে কি না বা এই ঘটনার সাথে কোন নাশকতার যোগ আছে কি না তা জানার চেষ্টা করছে পুলিশ ও গোয়েন্দারা।  
 
এই মুহূর্তে রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি উত্তরবঙ্গ সফর করছেন। এরই মধ্যে সীমান্ত এলাকায় ড্রোনের উপস্থিতি আরও জল্পনা বাড়িয়েছে। 

বিডি-প্রতিদিন/১০ জুলাই, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow