Bangladesh Pratidin

প্রকাশ : ১৫ আগস্ট, ২০১৮ ০১:৫৪ অনলাইন ভার্সন
মূত্রনালীতে টিউমার, নিজেই পেট কাটলেন বৃদ্ধ, অতঃপর...!
অনলাইন ডেস্ক
মূত্রনালীতে টিউমার, নিজেই পেট কাটলেন বৃদ্ধ, অতঃপর...!
দ্বিজেন কর। ছবিঃ সংগৃহীত
bd-pratidin

শরীরে বাসা বেঁধেছে টিউমার। নিজেই অপারেশন করে সেই টিউমার বাদ দিতে গিয়ে বিপাকে পড়লেন বৃদ্ধ। বর্তমানে আশঙ্কাজনক অবস্থায় কাঁথি মহকুমা হাসপাতালে চিকিত্‍সাধীন রয়েছেন সেই বৃদ্ধ।

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের পূর্ব মেদিনীপুরের মারিশদা থানার খড়িপুখিরিয়া গ্রামের বাসিন্দা দ্বিজেন কর। বয়স ৭০ বছর। বেশ কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। পেটে অসহ্য যন্ত্রণা। পরীক্ষায় ধরা পড়ে মূত্রনালীতে বাসা বেঁধেছে টিউমার। অপারেশন করার পরামর্শ দেন চিকিৎসকরা।

দারিদ্রের যন্ত্রণায় দিন কাটানোই একটা সংগ্রাম। সেখানে আবার অপারেশন। মাথায় আকাশ ভেঙে পড়ে দ্বিজেন করের। অপারেশনের এত খরচ কিভাবে আসবে? এইসব নিয়ে ভাবতে ভাবতেই 'চরম সিদ্ধান্ত' নিয়ে ফেলেন বৃদ্ধ দ্বিজেন। ঠিক করেন নিজের অপারেশন নিজেই করবেন।

যেমন ভাবা তেমন কাজ। আর দেরি না করে বাজার থেকে গ্লাভস, ব্লেড কিনে আনেন। তারপর হাতে গ্লাভস পরে নিজেই নিজের তলপেট কেটে ফেলেন। কিন্তু খুব স্বাভাবিকভাবেই সেই যন্ত্রণা আর সহ্য করতে পারেননি দ্বিজেন কর। চিৎকার করতে শুরু করেন। 

রক্তাক্ত অবস্থায় দ্বিজেন করকে কাঁথি মহকুমা হাসপাতালে ভর্তি করেন তার পরিবারের সদস্যরা। তারপর হাসপাতালেই টিউমারটি অপারেশন করা হয়। আশঙ্কাজনক অবস্থায় এখন হাসপাতালে চিকিৎসাধীন আছেন সেই বৃদ্ধ।
      
 

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow