৩০ আগস্ট, ২০১৮ ১২:৪০

বিজিবি-বিএসএফের কুচকাওয়াজে ত্রিপুরার রাজ্যপাল

দীপক দেবনাথ, কলকাতা

বিজিবি-বিএসএফের কুচকাওয়াজে ত্রিপুরার রাজ্যপাল

ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর আনুষ্ঠানিক কুচকাওয়াজ প্রদর্শন করেছেন ভারতের ত্রিপুরা রাজ্যের নতুন রাজ্যপাল কাপ্তান সিং সোলাঙ্কি। বুধবার ত্রিপুরার আগরতলা-আখাউড়া আন্তর্জাতিক সীমান্তে চেক পোস্ট পরিদর্শন করেন রাজ্যপাল।এসময় তার সাথে ছিলেন রাজ্যপালের স্ত্রী রানি সোলাঙ্কিসহ বিএসএফ ও সরকারি কর্মকর্তারা। এরপর তারা আনুষ্ঠানিক কুচকাওয়াজ প্রত্যক্ষ করেন।

পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যপাল বলেন, গত ২৫ আগস্ট ত্রিপুরার রাজ্যপালের দায়িত্ব গ্রহণ করার পর এই প্রথম সীমান্তে কুচকাওয়াজ অনুষ্ঠানে উপস্থিত হলাম। এটা জেনে ভাল লাগল যে ভারত ও বাংলাদেশ সীমান্তে খুবই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সহাবস্থান করছে এবং উভয় পাড়ের মানুষই বন্ধুত্বপূর্ণ ও শান্তিপূর্ণ আন্তরিক সম্পর্ক বজায় রেখেছেন।

রাজ্যপাল আরও জানান, আমি এটা জেনেও খুব খুশি হয়েছি যে সীমান্ত পেরিয়ে বাংলাদেশ থেকে প্রচুর মানুষ ত্রিপুরায় চিকিৎসার জন্য আসেন।

উল্লেখ্য, গত প্রায় চার বছর ধরেই ভারত-বাংলাদেশ সীমান্তের আগরতলা-আখাউড়া সীমান্তে এই সামরিক কুচকাওয়াজে অংশ নিচ্ছেন দুই দেশের সীমান্ত বাহিনীর সদস্যরা। প্রতিদিন সূর্যাস্তের ঠিক আগেই বেজে ওঠে সীমান্তরক্ষী বাহিনীর বিউগল। তারই সুরে দিনের শেষে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় প্রতিদিনই অর্ধনমিত করা হয় দুই দেশের জাতীয় পতাকা। সীমান্তের এই কুচকাওয়াজ দেখতে সীমান্তের উভয় দিকের বসবাসকারী বহু মানুষও তা দেখতে আসেন। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর