১ অক্টোবর, ২০১৮ ০১:২১

পরীক্ষা হলে মা, বাইরে বাচ্চাকে সামলালেন পুলিশ কর্মকর্তা!

দীপক দেবনাথ, কলকাতা

পরীক্ষা হলে মা, বাইরে বাচ্চাকে সামলালেন পুলিশ কর্মকর্তা!

এই সেই ছবি

একদিকে ক্যারিয়ার, অন্যদিকে মাতৃত্বের দায়িত্ব পালন করা। একসঙ্গে এই দুই কাজ করা অতটা সহজ নয় এবং এই কাজ করতে কখনও কখনও আশপাশের মানুষদেরও সাহায্য দরকার পড়ে। আর সেই কাজটাই করলেন এক পুলিশ কর্মকর্তা। 

পরীক্ষা কেন্দ্রে যখন পরীক্ষা দিচ্ছেন এক মা আর বাইরে তারই বাচ্চাকে কোলে তুলে সামলালেন, আদর-যত্নে রাখলেন সেই কেন্দ্রেরই প্রহরার দায়িত্বে থাকা সেই পুলিশ কর্মকর্তা। সোশ্যাল মিডিয়ার দৌলতে সেই ছবিই এখান ভাইরাল। পুলিশ কর্মকর্তার এমন কাণ্ডে তাকে প্রশংসায় ভাসালেন নেটিজেনরা। 

হৃদয় স্পর্শ করা সেই ছবিটি রবিবার দুপুরে ট্যুইট করেছেন তেলেঙ্গানার মেহবুবনগরের জেলা পুলিশ সুপার আইপিএস কর্মকর্তা রেমা রাজেশ্বরী। ছবিতে দেখা যাচ্ছে, পুলিশের খাকি উর্দি পরিহিত এক পুলিশ কর্মকর্তা পরীক্ষা কেন্দ্রের বাইরে একটি গাছের নিচে বসে নিজের হাতে তুলে নিয়ে ক্রন্দনরত একটি বাচ্চাকে সামলাচ্ছেন। জানা গেছে, সেই পুলিশ কর্মকর্তার নাম মুজিবুর রহমান। তিনি মুসাপেট পুলিশ থানার হেড কনস্টেবল পদে কর্মরত। 

আইপিএস কর্মকর্তা রেমা রাজেশ্বরী লিখেছেন ‘সেই কনস্টেবল (এসসিটিপিসি) পরীক্ষায় হলের দায়িত্বে ছিলেন। একটি কোলের শিশু যখন কান্না করছিলেন তখন তাকে সান্তনা দিচ্ছিলেন আর হলের ভিতরে তখন শিশুটির মা পরীক্ষা দিচ্ছিলেন।’ তার ট্যুইট অনুযায়ী পুলিশে নিয়োগ সম্পর্কিত প্রিলিমিনারি এক্সামিনেশন পরীক্ষার কেন্দ্র ছিল  মেহবুবনগরে বয়েজ জুনিয়র কলেজ।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর