২ অক্টোবর, ২০১৮ ২০:২৪

পশ্চিমবঙ্গের নাগেরবাজারে বিস্ফোরণে নিহত ১, আহত ৯

কলকাতা প্রতিনিধি:

পশ্চিমবঙ্গের নাগেরবাজারে বিস্ফোরণে নিহত ১, আহত ৯

পশ্চিমবঙ্গের কলকাতা বিমানবন্দরের কাছে দমদম নাগেরবাজারে বোমা বিস্ফোরণে এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ৯ জন। মঙ্গলবার সকালের দিকে নাগেরবাজারের কাজিপাড়া এলাকায় এই কমমাত্রার বিস্ফোরণটি ঘটে। 

পুলিশ সূত্রে খবর, সকাল সাড়ে নয়টার দিকে বিস্ফোরণে কেঁপে ওঠে কাজিপাড়া এলাকা। সেখানে একটি বহুতল ভবনের নিচের তলায় একটি ফলের দোকানের কাছে এই বিস্ফোরণটি ঘটে। ওই ভবনটিতেই আবার রয়েছে দক্ষিণ দমদম পৌরসভার চেয়ারম্যান ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের নেতা পাঁচু রায়ের দলীয় কার্যালয়। স্থানীয়রা বলছেন একটি ব্যাগের মধ্যে ওই বিস্ফোরক রাখা ছিল। তা থেকেই ওই বিস্ফোরণ। যদিও পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে সকেট বোমা ফেটে বিস্ফোরণ ঘটেছে। ঘটনার পর সেখানে যায় ব্যারাকপুর পুলিশ কমিশনার রাজেশ সিং সহ শীর্ষ পুলিশ কর্মকর্তারা, বোম্ব স্কোয়াড ও ফরেনসিক টিমের সদস্যরা। 

ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের ডেপুটি কমিশনার আনন্দ রায় জানান, বিস্ফোরণে গুরুতর আহত একটি শিশু হাসপাতালে মারা গেছে। এখনও ৯ জন আহত রয়েছে।

সাথে সাথেই তাদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়, পরে অবস্থার অবনতি হওয়ায় কয়েকজনকে কলকাতার বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে দুপুরের দিকে এসএসকেএম হাসপাতালে বিভাস ঘোষ নামে ৮ বছর বয়সী একটি বালকের মৃত্যু হয়। বিস্ফোরণের সময় ওই এলাকা দিয়েই মায়ের সাথে যাচ্ছিল সে। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে তার মা সীতা ঘোষ। 

এদিকে বিস্ফোরণের পরই ঘটনাস্থল পরিদর্শনে যান পাঁচু রায়, খাদ্য ও সরবরাহ মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, কারিগরী শিক্ষামন্ত্রী পূর্ণেন্দু বসু সহ তৃণমূলের নেতারা। পাঁচু রায়ের অভিযোগ তাকে হত্যার করার উদ্দেশ্যেই এই বোমা মজুদ করে রাখা হয়েছিল। 

বিস্ফোরণের পরই রাজনৈতিকভাবে পাল্টাপাল্টি দোষারোপ করা হচ্ছে। বিরোধী দল বিজেপি, সিপিআইএম ও কংগ্রেস-এর পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রী ও মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির প্রশাসনিক ব্যর্থতাকে দায়ী করেছেন। অন্যদিকে তৃণমূলের অভিযোগ এই বিস্ফোরণের পিছনে বিজেপি ও আরএসএস-এর হাত রয়েছে। 

 

বিডি প্রতিদিন/২ অক্টোবর ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর