১ নভেম্বর, ২০১৮ ০০:১৩

বাংলাদেশে পাচারের আগেই বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার বিএসএফ'র

দীপক দেবনাথ, কলকাতা

বাংলাদেশে পাচারের আগেই বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার বিএসএফ'র

ফাইল ছবি

বাংলাদেশে পাচারের আগেই ভারতের ত্রিপুরায় দুই দেশের আন্তর্জাতিক সীমান্তের কাছ থেকে বিপুল পরিমাণ ইয়াবা জব্দ করেছে বিএসএফ। গত মঙ্গলবার বিএসএফ’এর ৭৪ ও ১৪৫ নম্বর ব্যাটেলিয়নের সদস্যরা এই বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করে। 

নির্দিষ্ট সূত্রে খবর পেয়ে আন্তর্জাতিক সীমান্ত বরাবর ত্রিপুরার রহিমপুর গ্রামের কাছে আশাবাড়ী সীমান্ত চৌকি (বিওপি)-এর কাছে আগে থেকে অবস্থান নেয় ৭৪ নম্বর ব্যাটেলিয়নের সদস্যরা। সন্ধ্যা সাড়ে ৭ টা নাগাদ তারা দেখতে পায় দুই জন দুর্বৃত্ত বেশ কিছু প্যাকেট নিয়ে ভারতীয় দিক থেকে আন্তর্জাতিক সীমান্তের দিকে এগোচ্ছে। এরপর তাদের চ্যালেঞ্জ জানালে দুর্বৃত্তরা ওই প্যাকেটগুলি সীমান্তের কাঁটাতারের ওপারে দিকে ছুঁড়ে ফেলার চেষ্টা করে। যদিও তা বেড়ায় আটকে যায়। এরপর বিএসএফ'র টহলরত সেনারা সেখানে গিয়ে ১৯০০ পিস ইয়াবা উদ্ধার করে। পরে উদ্ধারকৃত ইয়াবা বক্সানগর পুলিশ থানার হাতে তুলে দেওয়া হয়। 

অন্যদিকে, এন.সি.নগর সীমান্ত চৌকির কাছে রাত সাড়ে ১১ টা নাগাদ যৌথ অভিযান চালায় সোনামুড়া পুলিশ ও ১৪৫ নম্বর ব্যাটেলিয়নের সদস্যরা। এসময় একটি মোটরসাইকেলকে বাংলাদেশের দিকে যেতে দেখা যায়। তখনই ওই মোটর সাইকেলটিকে ধাওয়া করলে বাইক আরোহী সেটিকে ওই স্থানে ফেলে রেখেই পালিয়ে যায়। এরপর যৌথ বাহিনীর সদস্যরা ওই পালসার বাইকটিকে আটক করে এবং তার মধ্যে থেকে ৪৯৫০ টি ইয়াবা উদ্ধার করে। 

গতকাল বুধবার বিএসএফ’এর তরফে এক বিবৃতিতে জানানো হয়, উদ্ধারকৃত ইয়াবা সোনামুড়া পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর