৪ নভেম্বর, ২০১৮ ১৫:০৩

আসামে নিহত পাঁচ বাঙালি পরিবারের খোঁজ নিলেন তৃণমূল নেতারা

দীপক দেবনাথ, কলকাতা:

আসামে নিহত পাঁচ বাঙালি পরিবারের খোঁজ নিলেন তৃণমূল নেতারা

ভারতের অাসামের তিনসুকিয়ায় জঙ্গিদের গুলিতে নিহত পাঁচ বাঙালি পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেছেন পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেসের নেতারা। রবিবার সকালে তৃণমূলের দলনেতা ও জাতীয় মুখপাত্র ডেরেক ও ব্রায়েনের নেতৃত্বে চার সদস্যের এক প্রতিনিধি দল সেখানে যায়। এসময় ছিলেন দুই রাজ্যসভার সাংসদ নাদিমূল হক,  লোকসভার সংসদ সদস্য মমতাবালা ঠাকুর এবং বিধায়ক মহুয়া মৈত্র। 

সকালে কলকাতা থেকে ডিব্রুগড় বিমানবন্দরে গিয়ে পৌঁছান সাংসদ ও বিধায়করা। সেখানে থেকে তিনসুকিয়া গিয়ে নিহতদের পরিবারের সাথে দেখা করেন। এ সময় রাজনৈতিক নেতাদের কাছে পেয়ে কান্নায় ভেঙে পড়েন নিহতদের পরিবারের সদস্যরা।

এর আগে বিমানবন্দরে ডেরেক ও ব্রায়ান জানান, "মানবিকতার খাতিরে এই পরিদর্শন। শোকাগ্ৰস্থ পরিবারের পাশে দাঁড়াতেই এই সফর।" 

এদিকে গতকাল সকালে আসামের কাছের জেলায় গণপিটুনিতে মৃত্যু হয়েছে দুই জঙ্গির। তারা ন্যাশনাল সোশ্যালিস্ট কাউন্সিল অফ নাগাল্যান্ড (হাফলং) এর সদস্য বলে জানা গেছে। তাদের কাছ থেকে দুটি একে-৫৬ রাইফেলসহ ছয়টি বন্দুক উদ্ধার করা হয়েছে। 

জানা গেছে, গতকাল সকাল সাড়ে ১১ টার দিকে ওই দুই জঙ্গি আসাম-মনিপুর সীমান্তে যখন গ্রামবাসীদের নির্দেশ দিচ্ছিলেন সে সময় উত্তেজিত গ্রামবাসীরা তাদের ঘিরে ধরে প্রচণ্ড মারধর করে। পরে পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে দুইজনকে উদ্ধার করে শিলচর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে তাদের মৃত বলেন ঘোষণা দেয় কর্তব্যরত চিকিৎসক। তবে নিহত জঙ্গিদের পরিচয় জানা যায়নি বলে জানিয়েছেন কাছাড়ের পুলিশ সুপার রাকেশ রোশন।

উল্ল্যেখ, গত বৃহস্পতিবার রাতে একই পরিবারের তিন সদস্যসহ পাঁচ জনকে গুলি করে হত্যার অভিযোগ ওঠে সন্দেহভাজন জঙ্গি সংঘঠন আলফা'র (স্বাধীন) বিরুদ্ধে। বাঙালি হত্যার প্রতিবাদে প্রথম থেকেই সরব তৃণমূল। ইতিম্যেই কলকাতাসহ পশ্চিমবঙ্গের রাস্তায় মিছিলও করেছে শাসক দল। 


বিডি প্রতিদিন/৪ নভেম্বর ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর