২৩ জানুয়ারি, ২০১৯ ২১:৫৬

পশ্চিমবঙ্গে এসে বিরোধীদের মহাজোটকে কটাক্ষ স্মৃতি ইরানির

দীপক দেবনাথ, কলকাতা

পশ্চিমবঙ্গে এসে বিরোধীদের মহাজোটকে কটাক্ষ স্মৃতি ইরানির

নিজেদের ব্যক্তিগত স্বার্থে এবং মোদির ভয়েই বিরোধী নেতারা একজোট হয়েছে বলে মন্তব্য করেছেন ভারতের বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানি। বুধবার পশ্চিমবঙ্গের ঝাড়গ্রাম জেলার শালবনীতে অনুষ্ঠিত ‘গণতন্ত্র বাঁচাও’ জনসভা থেকে তিনি এসব কথা বলেন। 

কেন্দ্র থেকে বিজেপি সরকারকে উৎখাত করতে সম্পতি কলকাতার ব্রিগেডে অনুষ্ঠিত বিজেপি বিরোধী দলগুলির সমাবেশকে কটাক্ষ করেন স্মৃতি ইরানি বলেন ‘পশ্চিমবঙ্গে একটা অদ্ভুত জিনিস দেখা গেল যে, বিরোধী দলের নেতারা সব একজোট হয়ে একটা রাজনৈতিক মঞ্চে জমায়েত হয়েছে। মানুষের কল্যাণে তাদের কোন কাজ নেই। নরেন্দ্র মোদির ভয়েই তারা এখানে জড়ো হয়েছে। তাদের নিজেদের স্বার্থ চরিতার্থ করতেই তারা এক মঞ্চে সামিল হয়েছে। এতদিন তারা একে অপরের বিরোধিতা করেছিল এখন তারা একজোট হয়ে মোদির উন্নয়নকে বাধাগ্রস্থ করার চেষ্টা করছে।'

এদিনের জনসভা থেকে মমতা ব্যানার্জির সরকারকেও নিশানা করেন নরেন্দ্র মোদি সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রী। তার অভিযোগ, বাংলার মানুষ ভাল নেই। এই সরকারকে শুধুমাত্র তোলাবাজি দিতে দিতেই রাজ্যের মানুষ শেষ হয়ে গেছে।

আগামী এপ্রিল-মে মাসে ভারতে লোকসভার নির্বাচন। মার্চের প্রথম সপ্তাহে নির্বাচনের তফসিল ঘোষনা হতে পারে। কিন্তু তার আগেই সরগরম রাজ্যের রাজনীতি। রাজ্যটির ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস ও বিরোধী বিজেপির মধ্যে জোর তরজা শুরু হয়েছে। 

গত মঙ্গলবার মালদহের জনসভায় এসে বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ ব্রিগেড সমাবেশকে কটাক্ষ করে বিরোধীদের তোপ দাগেন। সেইসাথে রাজ্যের তৃণমূল সরকারকে গণতন্ত্র হত্যাকারী বলে মন্তব্য করেন তিনি।
   


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর